শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রানীশংকৈলে দিনব‍্যাপী পাট বীজ উৎপাদনকারী চাষীদের প্রশিক্ষণে-উপ-সচিব

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১১ পিএম

সোনালী আঁশের সোনার দেশ মুজিববর্ষে বাংলাদেশ" এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনভর ঠাকুরগাঁও রাণীশংকৈলে পাটবীজ উৎপাদনকারী চাষীদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপ-সচিব আলমগীর হোসেন। তিনি বলেন প্রকল্পটি সুষ্ঠু ভাবে যেন বাস্তবায়ন করা হয়।

উপজেলা পরিষদ হলরুমে ২২ (ফ্রেরুয়ারী) সোমবার দিনব্যাপী পাট ও বস্ত্র অধিদপ্তরের আয়োজনে উন্নত প্রযুক্তির মাধ্যমে ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাট বীজ উৎপাদনকারী কৃষক কৃষাণীদের নিয়ে এ প্রশিক্ষন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকের নাইন কবীর স্টিভ'র সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপ-সচিব আলমগীর হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম‍্যান শাহরিয়ার আযম মুন্না, উপজেলা সহকারি কমিনার (ভূমি) প্রীতম সাহা, কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, পাট ও বস্ত্র উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার মালাকার, পাট পরিদর্শক অবিন্বাস চন্দ্র রায়, শামিমা নাজনীন অতিরিক্ত পরিচালক (পিপি), সাংবাদিকদ্বয় প্রমূখ। এদিকে সংশ্লিষ্ট ঝর্ণা এবং রবিউল এর বিরুদ্ধে প্রশিক্ষণার্থীদের অভিযোগ উঠেছে।

দিনব‍্যাপী পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মসূচিতে বক্তারা তাদের বক্তব্যে পাটবীজ উৎপাদনে কৃষক-কৃষানী প্রশিক্ষনর্থীদের নানা বিষয়ে পরামর্শমূলক দিকনির্দেশকা প্রদান করেন। প্রশিক্ষণ শেষে উপস্হিত শতাধিক কৃষক-কৃষানী প্রশিক্ষণার্থীদের মাঝে পাটের তৈরি ব‍্যাগ পাটবীজ অন্যান্য সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপসহকারী পাট ও বস্ত্র কর্মকর্তা রবিউল ইসলাম ও ঝর্না আক্তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন