ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

শিক্ষাদিক্ষা

শাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ২:১৪ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৭ মার্চ) সকাল ১০টা ১৫ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তোলন, ১০.২৫ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং ১০.৪০ মিনিটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর ফেস্টুনসহ বেলুন উড়ানো হয়। এছাড়া সারাদিনের কার্যক্রমে জোহরের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সন্ধ্যা ৬.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় সেন্টারে প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে।


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমস্ত জীবন ও সংগ্রামের সোনালী ফসল আমাদের এই বাংলাদেশ। তিনি আমাদের প্রেরণার বাতিঘর। তাঁরই আদর্শ লালন করে মুজিব কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার মতো মহান দায়িত্ব পালন করছেন। আমাদের চারপাশে স্বাধীনতা বিরোধী শক্তি ঘাপটি মেরে বসে আছে। তাদের প্রতিহত করতে আমাদের সর্বদা সচেষ্ট থাকতে হবে।

এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র উপদেশ নিদের্শনা পরিচালক, প্রক্টর, হল প্রভোস্ট, দপ্তর প্রধান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ, কর্মচারী সমিতির নেতৃবৃন্দ, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন