ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

ডিজনির সিনেমাগুলো একযোগে মুক্তি পাবে থিয়েটার এবং ওটিটিতে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ৫:২২ পিএম

ওয়াল্ড ডিজনি কোম্পানি তাদের আসন্ন ফিল্ম ও সিরিজগুলো মুক্তির সম্ভাব্য তারিখ প্রকাশ করেছে । তালিকায় দেখা গেছে আবারো পিছিয়ে গেছে মার্ভেলের ‘ব্ল্যাক উইডো’র মুক্তির তারিখ। আগামী ৯ জুলাই একই সঙ্গে থিয়েটার এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি পাবে স্কারলেট জোহ্যানসন অভিনীত ব্ল্যাক উইডো। শুধু ‘ব্ল্যাক উইডো’ নয় ডিজনির আগামী সব সিনেমা একযোগে মুক্তি পাবে থিয়েটার এবং স্ট্রিমিং প্ল্যাটফর্ম, ডিজনি প্লাসে।

ডিজনির ডিস্ট্রিবিউশন প্রধান কারিম ড্যানিয়েল জানিয়েছেন ‘দর্শকদের চাহিদা মাথায় রেখেই এই ঘোষণাটি দিয়েছি আমরা। গ্লোবাল প্যানডেমিকের কারণে বিঘ্নিত হয়েছে সিনেমা ডিস্ট্রিবিউশন। তাই আমরা সকল আগ্রহী দর্শকের পছন্দ অনুযায়ী বিভিন্ন প্ল্যাটফর্মে আমাদের গল্পগুলো উপস্থাপন করার চেষ্টা করছি।‘

অন্যদিকে থিয়েটারকে উপেক্ষা করে শুধুমাত্র স্ট্রিমিং সার্ভিস ডিজনি প্লাসেই মুক্তি পাবে পিক্সারের নতুন অ্যানিমেশন মুভি ‘লুকা’। কিছুদিন আগে পিক্সার জানিয়েছিল নিয়মিত ভাবে ডিজনি প্লাসেই পাওয়া যাবে তাদের সকল সিনেমা। ডিজনি আশা করছে আগামী কয়েক বছরের মধ্যে ১৫ টি লাইভ অ্যাকশন সিরিজ এবং পিক্সারের কিছু অ্যানিমেটেড সিরিজ তারা সরাসরি প্রকাশ করতে পারবে ডিজনি প্লাস থেকে।

সব কিছু ঠিক থাকলে গত বছরের মে তেই মুক্তি পেত মার্ভেলের ব্ল্যাক উইডো। কিন্তু করোনা পরিস্থিতির কারণে প্রায় একবছর পর মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। ডিজনি জানিয়েছে ৩০ ডলারের আর্লি-অ্যাকসেস ফী দিয়ে ঘরে বসে স্ট্রিমিং সার্ভিস ডিজনি প্লাসে সিনেমাটি উপভোগ করতে পারবেন দর্শকরা। তবে লকডাউনে টিকে থাকার চেষ্টা করতে থাকা থিয়েটার মালিকদের জন্যে দুঃসংবাদ হয়ে এলো ডিজনির এই ঘোষণা। মার্ভেলের সিনেমাগুলোর মত বড় বড় সিনেমাগুলো দিন দিন স্ট্রিমিং সার্ভিসের দিক ঝুঁকে পড়ছে।

শুধু ‘ব্ল্যাক উইডোই নয় আরও অনেকগুলো সিনেমার মুক্তির তারিখ পিছিয়ে দিয়েছে ডিজনি। যেমন ‘ফ্রি গাই (২১ মে থেকে ১৩ আগস্ট), ‘শ্যাং চি অ্যান্ড দ্যা লিজেন্ড অফ দ্যা টেন রিংস’ (৯ জুলাই থেকে ৩ আগস্ট), ‘ডিপ ওয়াটার (১৩ আগস্ট থেকে জানুয়ারি ২০২২), ‘দ্যা কিংস ম্যান’ (২০আগস্ট থেকে ২২ ডিসেম্বর), ডেথ অন দ্যা নাইল (১৭ সেপ্টেম্বর থেকে ফেব্রুয়ারি ২০২২)।

এবছর ডিজনি গ্রীষ্ম শুরু করবে অ্যামা স্টোন অভিনীত ১০১ ডালমেশিয়ান দিয়ে। ডিজনি জানিয়েছে আগামী ২৮ মে এই সিনেমাটিও একইসঙ্গে মুক্তি পাবে থিয়েটারে এবং স্ট্রিমিং সার্ভিসে। একই ভবে মুক্তি পেয়েছিল ডিজনির শেষ সিনেমা ‘রায়া অ্যান্ড দ্যা লাস্ট ড্রাগন’। ডিজনি জানিয়েছে দুটি প্ল্যাটফর্মেই আশানুরূপ ব্যবসা করেছে সিনেমাটি।

এই বছরের শুরুতেই ওয়ার্নার ব্রোস জানিয়েছিল ডিজনির ব্ল্যাক উইডোর মত তাদের সিনেমাগুলোও একই সঙ্গে মুক্তি পাবে থিয়েটার এবং তাদের স্ট্রিমিং প্ল্যাটফর্ম এইচবিও ম্যাক্সে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন