ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ম্যাচ স্থগিত, কি হবে আইপিএলের?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ। এমন পরিস্থিতিতেও চলছিল আইপিএল। কয়েকজন বিদেশি ক্রিকেটার আইপিএল ছেড়ে গেলেও আয়োজকরা বলেছেন, সূচি অনুযায়ীই চলবে এই টুর্নামেন্ট। কিন্তু ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো বলছে, কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) করোনার হানায় বাতিল হয়েছে গতকালের ম্যাচ।
এদিন রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হওয়ার কথা ছিল কেকেআরের। জানা গেছে, দলটির দুই ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছেন। এরা হলেন স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দীপ ওয়ারিয়ার। ভারতীয় ক্রিকেট বোর্ডে এক মুখপাত্র ঘটনার কথা স্বীকার করেছেন। ভারতের বার্তা সংস্থা এএনআইকে তিনি বলেছেন, ‘বরুণ ও সন্দীপ করোনা পজিটিভ হয়েছেন। এই পরিস্থিতিতে ব্যাঙ্গালুরুর ক্রিকেটাররা তাদের বিপক্ষে খেলতে রাজি নয়।’
স্বাভাবিকভাবে প্রশ্ন উঠতেই পারে জীবানু সুরক্ষিত বলয়ে থাকার পরেও এমনটা কীভাবে ঘটলো? ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, কিছুদিন আগে বলয় ছেড়ে কাঁধের স্ক্যান করাতে গিয়েছিলেন বরুণ। সেখানেই তিনি আক্রান্ত হয়েছেন বলে ধারনা করা হচ্ছে। বাকি ক্রিকেটাররা অবশ্য নেগেটিভ হয়েছেন।
করোনা পরিস্থিতিতে আইপিএল চালিয়ে যাওয়ায় সমালোচনা হচ্ছিল খুব। কিন্তু এবার বলয়ের মধ্যেই এমনটি হওয়ায় আয়োজকরা কী করেন, সেটি দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ টুর্নামেন্ট শুরু হওয়ার পর এবারই এমনটি ঘটলো যে, বলয়ের মধ্যে দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হলেন।
এদিকে কলকাতা, চেন্নাইয়ের পর এবার দিল্লি এবং ডিস্ট্রিক্টস ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) পাঁচ মাঠকর্মীর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছে। তাদের করোনার রিপোর্ট পজিটিভ আসার সঙ্গে সঙ্গেই, সেই ৫ কর্মীকে আইসোলেশনে পাঠানো হয়েছে বলে খবর দিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
যে পাঁচজন কর্মী আক্রান্ত হয়েছেন, তারা গত রোববার মাঠের কাজেও নিযুক্ত ছিলেন বলে জানা গিয়েছে। এই পরিস্থিতিতে আজ এই স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচটি হবে কিনা, সেটা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে। অনেকেই প্রশ্ন তুলেছেন, এই পরিস্থিতিতে কেন আইপিএল বন্ধ করা হচ্ছে না? একে অনেকেই দেখছেন আত্মঘাতি সিদ্ধান্ত হিসেবে। যেখানে টুর্নামেন্টই স্থগিত করার কথা সেখানে স্থগিত করা হচ্ছে ম্যাচ!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন