শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চলে গেলেন কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৯:৫৫ এএম | আপডেট : ২:০৩ পিএম, ৭ জুলাই, ২০২১

চলে গেলেন কিংবদন্তী অভিনেতা রুপোলী পর্দার অন্যতম সেরা নায়ক দিলীপ কুমার ওরফে ইউসুফ খান । গত সপ্তাহে বুধবার (৩০ জুন) প্রচন্ড শ্বাসকষ্টের জেরে ফের একবার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। অবশেষে আজ (৭ জুলাই) সকাল সাড়ে সাতটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অবশেষে টানা সাত দিনের দীর্ঘ লড়াইয়ের অবসান। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৯৮ বছর।

এর আগেও গত মাসে (৬ জুন) হাসপাতালে ভর্তি হতে হয়েছিল এই অভিনেতাকে। সে সময় তার ভুয়া মৃত্যুর খবরও প্রকাশিত হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। যদিও পরে পরিবারের পক্ষ থেকে তা খন্ডন করা হয়। এরপর জুনের ১১ তারিখ হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। কিন্তু গত সপ্তাহে ২৯ জুলাই ফের একবার পরিস্থিতির অবনতি ঘটে। যার জেরে মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন ধরেই নিউমোনিয়ায় ভুগছিলেন এই বর্ষীয়ান অভিনেতা। যার জেরে শুরু হয় শ্বাসকষ্টও। নিয়মিত অক্সিজেন সাপোর্টে রাখা হলেও আজ ভোরের দিক থেকেই শারীরিক পরিস্থিতির চূড়ান্ত অবনতি শুরু হয়। এই সুদক্ষ অভিনেতার মৃত্যু বলিউডের জগতে একটি যুগের অবসান ঘটালো বলেই মনে করছেন সকলে।

১৯৪৪ সালে 'জোয়ার ভাটা' সিনেমার হাত ধরে বলিউডে পা রাখেন দিলীপ কুমার। পাঁচ দশকেরও বেশি দীর্ঘ ক্যারিয়ারে ৬৫টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। তার উল্লেখযোগ্য ছবিগুলির মধ্যে অন্যতম 'আন্দাজ', 'মুঘল-এ-আজম', 'গঙ্গা যমুনা', 'দেবদাস'। ১৯৭৬ সালে সেলুলয়েড থেকে পাঁচ বছরের বিরতি নেন দিলীপ কুমার। ১৯৮১ সালে 'ক্রান্তি' সিনেমার হাত ধরে কামব্যাক করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন