শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরে লকডাউনের ১৪ দিনে ৮২ ব্যক্তিসহ ৬২টি গাড়ী আটক

জরিমানা প্রায় ৩ লাখ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৬:৪৬ পিএম

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ক্রমবর্ধিষ্ণু সংক্রমণ প্রতিরোধে দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ০১ জুলাই/২০২১ তারিখ সকাল ০৬.০০ ঘটিকা হতে ১৪ জুলাই/২০২১ খ্রিঃ তারিখ মধ্যরাত পর্যন্ত মন্ত্রিপরিষদ বিভাগ, মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা বিধি-নিষেধ আরোপ করেন। সরকারী নির্দেশনা মোতাবেক ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নের লক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে জনগণের জানমালের নিরাপত্তা বিধানকল্পে ০১-০৭-২০২১ খ্রিঃ হতে ১৪-০৭-২০২১ খ্রিঃ পর্যন্ত বিভিন্ন নিরাপত্তামূলক পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ৩০৮ টি মোবাইল কোর্টের মাধ্যমে ৪৬০ জন ব্যক্তিকে ২,৯৯,৯৪০/- টাকা জরিমানা করা হয়। ফরিদপুর জেলা পুলিশের ৯টি থানা এলাকায় দিবা ও রাত্রি কালীন টহল পার্টি ও চেকপোস্টের মাধ্যমে পুলিশ সদস্যগন পালাক্রমে সার্বক্ষণিক ডিউটিতে নিয়োজিত ছিল।

এছাড়া ফরিদপুর জেলা পুলিশ কর্তৃক ১৪৮৭৯ জন ব্যক্তি ও ৪৫০৯ টি বিভিন্ন ধরনের গাড়ী চেকপোস্টে বিধি নিষেধ সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করা হয়। লকডাউন চলাকালীন বিধি-নিষেধ অমান্য করায় পুলিশ কর্তৃক ৮২ জন ব্যক্তিকে বিভিন্ন সময় গ্রেপ্তার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে কোর্টে প্রেরণ করা হয়। এছাড়া বিধি-নিষেধ অমান্য করায় ৩৬৫ টি গাড়ী (ইজিবাইক,মোটর সাইকেল, প্রাইভেটকারসহ অন্যান্য গাড়ী) আটক করা হয় এবং ৬২ টি গাড়ীর বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়। ফরিদপুর জেলা পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, র‍্যাব, বাংলাদেশ আনসার ও বিজিবির টহল টিম মাঠে কাজ করে।

ফরিদপুর জেলা পুলিশ করোনায় আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের আইসোলেশন নিশ্চিতকল্পে প্রতিটি থানায় ০২ জন করে পুলিশ সদস্যের সমন্বয়ে গঠিত টিম প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি (পিপিই) পরিধান করে বাড়ি বাড়ি গিয়ে দূর থেকে হেলার দিয়ে ঘোষণা করে সর্তকতামূলক প্রচারণা অব্যাহত রেখেছে। সাথে সাথে আশেপাশের বাড়ির মানুষজন যেন সচেতন থাকে সে বিষয়েও প্রচারণা চালাচ্ছেন এই করোনা টিম। আক্রান্ত ব্যক্তির বাড়ি আলাদাভাবে চিহ্নিত করার জন্য লাল পতাকা টানিয়ে দেয়া হচ্ছে যেন এলাকার মানুষ নিজেরাই নিরাপদ দূরত্বে থাকতে পারে। ১৪ জুলাই/২০২১ তারিখ মধ্যরাত হতে ২৩ জুলাই/২০২১ খ্রিঃ তারিখ সকাল ৬.০০ ঘটিকা পর্যন্ত মন্ত্রিপরিষদ বিভাগ, মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা পূর্বের জারিকৃত বিধিনিষেধ শিথিল করেছেন। তবে এ সময় যানবাহন, হাট বাজারসহ বিভিন্ন বিপণী বিতানে স্বাস্থ্যবিধি বজায় রেখে চলাফেরা করতে হবে। এছাড়া বার বার সাবান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে হাত ভালো করে পরিষ্কার করাসহ কোভিড-১৯ প্রতিরোধ সংক্রান্তে স্বাস্থ্যবিধি অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো।

সার্বিক বিষয়য় জেলার সকল সংবাদকর্মী এবং সচেতন জনসাধারণ যার যার স্থান থেকে য়ে, যতটুক সহযোগীতা করছেন, সকলকে ধন্যবাদ জানিয়েছেন ফরিদপুরে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তরিকুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন