বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অবরুদ্ধ

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫৫ পিএম

চাকুরী স্থায়ী করণের দাবীতে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউ এম মাহবুব কে অবরুদ্ধ করে রেখেছে মাষ্টারোলে কর্মরত কর্মচারীবৃন্দ। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় উপাচার্যের কক্ষের কেচি গেটে তালা দিয়ে তাকে অবরুদ্ধ রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

আন্দোলন কারী কর্মচারীরা বলেন, ১শ’৩২ জন কর্মচারী এ বিশ্বদ্যিালয়ে ৯ বছর থেকে সর্ব নিন্ম ৪ বছর পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে কাজ করে যাচ্ছেন। তাদেরকে বিভিন্ন কাজে ব্যবহার করা হলেও অদ্যাবধি স্থায়ী করা হচ্ছেনা। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ৫শ’৫০ টাকা দৈনিক মজুরী দেওয়া হলেও তাদের দেওয়া হয় মাত্র ২শ’ টাকা। তাও বর্তমানে বন্ধ রয়েছে। এতে চরম বিপর্যায়ে রয়েছে এসকল কর্মচারীরা। বিক্ষুব্ধ কারীরা জানান, সাবেক উপাচার্য ড. খোন্দকার নাসির উদ্দিন পতন আন্দোলনের পর ভারপ্রাপ্ত উপাচার্য ড. শাজাহান স্থায়ী উপাচার্য নিয়োগ হলে তাদের সমস্যার সমাধান হবে বলে আস্বস্ত করেছিলেন। স্থায়ী উপাচার্য নিয়োগ হওয়ার পরেও তাদের সমস্যার সমাধান হচ্ছেনা। তারা বলেন, সার্টিফিকেটে সরকরী চাকুরীর বয়স না থাকায় আমরা অন্য কোথাও যেতে পারছিনা। চাকুরী স্থায়ী করণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা। বর্তমানে তারা উ্পাচার্যের কক্ষের সামনে অবস্থান কর্মসূচী পালন করছেন। পাশাপাশি ২য় দিনের মত কলম বিরতি পালণ করে যাচ্ছেন বিশ^বিদ্যালয়ের কর্মকর্তারা। বিশ^বিদ্যালয়ের সার্বিক নিরাপত্তায় মেতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এব্যাপারে গোপালগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর ইউ এন ও রাশেদুর রহমান আন্দোলন কারীদের সাথে কথা কোন সুরাহা করতে পারেননি। তবে উপাচার্য সাংবাদিকদের সাথে আপাতত কোন সাক্ষাৎ দিবেননা বলে জানান উপাচার্য দপ্তরের সেকসন কর্মকর্তা মো. আলমগীর হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন