শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফের বঙ্গোপসাগরে ডাকাতি, ট্রলার ভাঙচুর; মুক্তিপনের দাবিতে একজন অপহরণ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ৬:২৭ পিএম

বরগুনার পাথরঘাটায় বঙ্গোপসাগরে মাছ ধরার সময় জেলেদের পিটিয়ে ট্রলার ভাঙচুর করে নগদ টাকা ও প্রয়োজনীয় মালামাল লুট করে নিয়ে গেছে জলদস্যুরা। এসময় জলদস্যুরা ট্রলার মালিককেও মুক্তিপণের দাবিতে অপহরন করেছে।

বরগুনা মৎসজিবী ট্রলার মালিক সমিতি বিষয়টি নিশ্চিত করেছে।

শনিবার (২০ নভেম্বর) ভোর চারটার দিকে পাথরঘাটা উপজেলার ৬০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরের মোহনায় এঘটনা ঘটে। অপহৃত নেছারউদ্দিন খান এফবি মা ট্রলারের মালিক। তার বাড়ি পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটার বাদুরতলা গ্রামে।

ট্রলার মালিক সমিতি সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে বঙ্গোপসাগরের বিভিন্ন অঞ্চলে মাছ ধরছে এফবি মা ট্রলারের জেলেরা। শুক্রবার মধ্যরাতে তারা পাথরঘাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে মোহনায় জাল ফেলে ঘুমিয়ে ছিলো। এরপর শনিবার ভোররাতে ওই ট্রলারে আক্রমন করে জলদস্যুর একটি দল। তারা ট্রলারে থাকা মজুদকৃত জ্বালানী, মাছ,নগদ টাকা, প্রয়োজনীয় সামগ্রী লুট করে নেয় এবং ট্রলারে থাকা ১২জেলেকে মারধর করে ফেলে রেখে ট্রলার মালিক নেছরউদ্দিন খানকে ধরে নিয়ে যায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বাদুরতলার নেছারউদ্দিনের ট্রলারে ডাকাতির খবর পেয়েছি আমরা। দস্যুরা ট্রলার থেকে সবকিছু নিয়ে গেছে, ট্রলারটিও ভাঙচুর করেছে। ডাকাতরা ট্রলার মালিক নেছারউদ্দিনকে ধরে নিয়ে গেছে। মুক্তিপণের জন্য নেছারকে নিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। আমরা নেছারউদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা চালাচ্ছি।

এবিষয়ে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার বলেন, আমরা এখনো সঠিক লোকেশন জানতে পারিনি। আক্রমনের শিকার ট্রলারটি পাথরঘাটা আসছে, ট্রলারটি আসার আমরা সঠিক তথ্য নিয়ে উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশ অনুযায়ী জেলেকে উদ্ধারের পরবর্তী ব্যবস্থা গ্রহন করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন