মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুমিল্লায় পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বকেয়া বেতনের দাবিতে কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রেখেছেন ডেনিম নামের একটি রফতানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা। গতকাল বুধবার সকালে কুমিল্লার চান্দিনার হাড়িখোলা এলাকায় কারখানার শ্রমিকরা জড়ো হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। এতে ঢাকা ও চট্টগ্রামমুখী দুইপাশে সড়কের অন্তত ৩০ কিলোমিটার সড়কজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। শ্রমিকরা বলেন, করোনাকালীন সময় থেকে শুরু করে তাদের নিয়মিত বেতন ভাতা দেওয়া হয় না। গত মাসের বেতন আজও দেওয়া হয়নি। তাই তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

কারখানার টেকনেশিয়ান হুমায়ুন কবির জানান, একটি সমস্যার কারণে তাদের কোম্পানির ব্যাংক হিসাব জব্দ করা আছে, তাই বেতন ভাতা দিতে কিছুটা বিলম্ব হচ্ছে। এদিকে স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টানা ৩ ঘণ্টার যানজটে আটকা পড়েছে বাস-ট্রাক, কাভার্ডভ্যানসহ হাজার হাজার গণপরিবহন। বাসে আটকে পড়া যাত্রীরা সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে না পেরে চরম ভোগান্তিতে পড়েছেন।

এ বিষয়ে চান্দিনা থানার ভারাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, আমরা পোশাক কারখানার মালিক পক্ষের সঙ্গে কথা বলছি, শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন