শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা অংশে ৩০ কিলোমিটার যানজট

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১২:০৬ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের একাংশ বন্ধ করে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর রাস্তার মেরামত কাজ করার কারণে এ যানজট বেঁধেছে।

জানা গেছে, মহাসড়কের চান্দিনা অংশে রাস্তার একপাশ বন্ধ রেখে মেরামত কাজ করা হচ্ছে। সড়কের একই অংশে দুই দিকের গাড়ি চলাচল করছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে। তাছাড়া সড়কের নিমসারে উল্টোপথে সড়ক বিভাজকের ওপর দুর্ঘটনাকবলিত একটি ট্রাকটি পড়ে আছে। রাস্তা বন্ধ ও সড়কে দুর্ঘটনা দুটি কারণেই যানজট ব্যাপক আকার ধারণ করেছে।

কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশ্যে সকাল ৬টায় রওনা হয়েছেন আমির হোসেন বলেন ‘সকাল ১০টার মধ্যে আমাকে ঢাকায় পৌঁছাতে হবে। কিন্তু মহাসড়কের বুড়িচং অংশের কাবিলাতেই আটকে আছি। সকাল গড়িয়ে দুপুর হয়েছে তবু যানজট ছাড়ছে না।

ময়নামতি হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ‘এক লেন বন্ধ করে মহাসড়ক মেরামতের কাজ করার কারণে যানজট সৃষ্টি হয়েছে। সওজকে আপাতত কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। আমাদের দুটি টিম যানজট নিরসনে কাজ করছে।’ সওজ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জানিয়েছেন, ‘মহাসড়কের নিমসারে দুর্ঘটনা এবং সড়ক মেরামতের কারণে মানুষকে কিছুটা ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। তবে রাস্তা মেরামতের কাজ আপাতত বন্ধ রাখা হয়েছে।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন