বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

চাপে পড়ে কৃষকদের কাছে ক্ষমাপ্রার্থনা কঙ্গনার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ১:৪৫ পিএম

কৃষক আন্দোলন নিয়ে মন্তব্যের জেরে বিপাকে বলিউডের কনট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউত। সরাসরি বিক্ষোভের মুখে অভিনেত্রী। শুক্রবার পাঞ্জাবের কিরাতপুর সাহিবে আন্দোলনরত কৃষকরা কঙ্গনা রানাউতের গাড়ি ঘিরে ফেলে ক্ষমা চাওয়ার দাবি জানাতে থাকেন বলে খবর। যদিও অভিনেত্রীর দাবি, আন্দোলনকারী কৃষকেরা তার গাড়িতে হামলা চালিয়েছে। ঘটনার জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। চন্ডীগড়-উনা হাইওয়েতে যানজটও তৈরি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

জানা গিয়েছে, এদিন মানালি থেকে চণ্ডীগড় যাচ্ছিলেন কঙ্গনা। রোপড়ের কাছে বুঙ্গা সাহিবে আটকানো হয় অভিনেত্রীর কনভয়। আন্দোলনকারী দলে ছিলেন প্রচুর শিখ কৃষক ও মহিলা। তারা কঙ্গনার কাছে কৃষক আন্দোলন নিয়ে তার 'খালিস্তানি' মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবি করেন। ইনস্টাগ্রামে সেই ভিডিও পোস্ট করে অভিনেত্রী দাবি করেন, 'বিক্ষোভকারীরা আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। হেনস্থা করছে।'

জানা গিয়েছে, এক-দেড় ঘণ্টা এই অচলাবস্থা চলার পর শেষ অবধি নতি স্বীকার করেন অভিনেত্রী। গাড়ির বাইরে এসে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান কঙ্গনা। কৃষকদের অভিবাদনও করেন। এরপরই বিক্ষোভ তুলে নেন আন্দোলনকারীরা। অবরোধ মুক্ত হতেই চন্ডীগড়ের উদ্দেশে রওনা দেন অভিনেত্রী।

কৃষি আইন প্রত্যাহারের পর গত ২০ নভেম্বর ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা রানাউত শিখ ধর্মাবলম্বীদের খালিস্তানি জঙ্গি বলে ব্যাখা করেন। তিনি বলেন, 'হয়তো খালিস্তানি জঙ্গিরা আজ সরকারকে প্যাঁচে ফেলে পিছু হঠতে বাধ্য করেছে... কিন্তু ভুলে গেলে চলবে না এ দেশের একজন মহিলা প্রধানমন্ত্রী তাদের জুতোর তলায় পিষে দিয়েছিলেন... নিজের জীবন দিয়েও... দেশ ওই মহিলার জন্য অনেক ভুগেছে সে কথা সত্যি কিন্তু উনি এ দেশকে টুকরো টুকরো হয়ে যেতে দেননি... কয়েক দশক বাদেও খালিস্তানিরা তার নাম শুনে কাঁপে... এদের জন্য ওর মতো একজন গুরুর প্রয়োজন।' এখানেই শেষ নয়, পোস্টে অভিনেত্রীর মন্তব্য ছিল ইন্দিরা গান্ধী তাদের নিজের জুতোর ভিতর থাকা মশা-মাছির মতো পিষে মেরেছিলেন।

বুঝতে অসুবিধা হয় না, কঙ্গনা রানাউত একাধারে সাম্প্রতিক কৃষক আন্দোলন এবং ১৯৮৪-র শিখ গণহত্যার প্রসঙ্গ উত্থাপন করেছেন। অভিনেত্রীর এই মন্তব্যে ক্ষুব্ধ শিখ সম্প্রদায়ের এক যুব নেতা ধর্মীয় ভাবাবেগে আঘাত করার জন্য অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করেন। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন