সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ভুটানে বিধ্বস্ত লঙ্কান মেয়েরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৭:৩৭ পিএম

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম দিন ভুটানের কাছে বিধ্বস্ত হলো লঙ্কান মেয়েরা। শনিবার বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে ভুটান ৫-০ গোলে হারায় শ্রীলঙ্কাকে। বিজয়ী দলের হয়ে পেমা ইয়াঙ্গম দু’টি এবং শেরিং ও সোনাম লামো একটি করে গোল করেন। অন্য গোলটি আসে আত্মঘাতী থেকে।

ম্যাচে একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলে ভুটান। পুরো ম্যাচ জুড়েই ছিল শ্রীলঙ্কার সীমানায় বল। ভুটানের একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত হয়ে ওঠে লঙ্কান রক্ষণভাগ। এক পর্যায়ে হাল ছেড়ে দিতে বাধ্য হয় তারা। ফলে ম্যাচের প্রথমার্ধেই ভুটানীরা চার গোল আদায় করে নেয়। দ্বিতীয়ার্ধেও এক গোল পায় বিজয়ীরা। তবে খেলার ধারা অনুযায়ী আরো বড় ব্যবধানে জেতা উচিত ছিল ভুটানের। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় পাঁচের অধিক গোল পায়নি তারা।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও ভুটান প্রথম গোল পায় ২১ মিনিটে। এসময় ইয়েশি বিধার কর্নারে এক ডিফেন্ডার হেড করার পর পেমা ইয়াঙ্গমের প্লেসিং শটের বল খুঁজে নেয় জাল। এগিয়ে যায় ভুটান (১-০)। পরের মিনিটেই শ্রীলঙ্কান গোলরক্ষক ফিস্ট করে আক্রমণ ফেরানোর পর দারুণ শটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন পেমা (২-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ২৭ মিনিটে ফের গোলের দেখা পায় ভুটান। এসময় বিধার কর্নারের বলে শেরিং হেড করলে লঙ্কান গোলরক্ষককে ফাকি দিয়ে তা জালে জড়ায় (৩-০। মাত্র সাত মিনিটে তিন গোল পেয়ে বড় জয়ের ইঙ্গিত দেয় ভুটানীরা। ৪৪ মিনিটে বিধার শট এক ডিফেন্ডারের গায়ে লেগে কিছুটা দিক পাল্টানোর পর বক্সের সামনে থেকে নিখুঁত শটে দলের পক্ষে চতুর্থ গোল করেনন সোমান লামো (৪-০)। গোলের হালি পূর্ণ করে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে খুব একটা মরিয়া দেখা যায়নি ভুটানকে। এই অর্ধে তাদের ফরোয়ার্ডরা অনেকটা আয়েশি ভঙ্গি খেলে একাধিক সুযোগ নষ্ট করেন। তারপরও একটি আত্মঘাতি গোল পেয়ে যায় ভুটান। ম্যাচের ৮৫ মিনিটে বিধার শটের বল বাইরে যাচ্ছিল, কিন্তু শ্রীলঙ্কার এসএমকেজে সেনাভিগে পা বাড়িয়ে তা জড়িয়ে দেন নিজেদের জালেই (৫-০)। বাকি সময় আর গোল না হওয়ায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ভুটান।

রাউন্ড রবিন লিগ পদ্ধতির টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে ভুটান। কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকাল ৩টায় শুরু হবে ম্যাচটি। একই দিন সন্ধ্যা ৭টায় আরেক ম্যাচে শ্রীলঙ্কার প্রতিপক্ষ ভারত।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন