শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ফরিদপুরে যুবলীগের আহ্বায়ককে অব্যাহতি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৭:৪৬ পিএম

বোয়ালমারীর বহিষ্কৃত যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম।


ফরিদপুরের বোয়ালমারী উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. রফিকুল ইসলামকে দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় সংগঠন থেকে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছেন ফরিদপুর জেলা যুবলীগ। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় দল থেকে তাকে এই অব্যাহতি দেয়া হয়। আজ সোমবার (২০ ডিসেম্বর) বিকালে ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান শামীম তালুকদার ইনকিলাবকে, এই অব্যাহতি দেওয়ার তথ্য নিশ্চিত করেন।

ফরিদপুর জেলা যুবলীগের আহবায়ক জিয়াউল হাসান মিঠু, যুগ্ম আহবায়ক মেহেদী হাসান শামীম তালুকদার এবং খান মোহাম্মদ শাহ সুলতান রাহাত স্বাক্ষরিত ওই অব্যাহতি পত্র সূত্রে জানা যায়, আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে উপজেলা যুবলীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম চতুল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যা দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী।

এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলে পত্রে উল্লেখ করা হয়েছে। গত ১২ ডিসেম্বর কারণ দর্শানো নোটিশ দেয়া হয়। তাতে তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কোন জবাব না দেয়ায় গঠনতন্ত্রের ২২ (ক) ধারায় মোতাবেক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশক্রমে সংগঠন থেকে রফিকুল ইসলামকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন