মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘গ্রাহকদের কাছে তিতাসের জবাবদিহি বাড়াতে হবে’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানিকে গ্রাহকদের কাছে জবাবদিহি বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, গ্রাহকদের কাছ থেকে প্রতিনিয়ত অভিযোগ পাওয়া যাচ্ছে। এগুলোর দ্রুত নিষ্পত্তি করা প্রয়োজন। গ্রাহকসেবার মান বাড়াতে না পারলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথাও বলেন প্রতিমন্ত্রী। গতকাল তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
কারিগরি সমস্যা ও বিশ্বে এলএনজির দাম বাড়ার কারণে গ্যাসের চাপ কিছুটা কম। গ্রাহকদের আস্থা বাড়াতে তিতাসের কার্যক্রম প্রতিনিয়ত জানাতে হবে বলে জানান নসরুল হামিদ। অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার কার্যক্রম বাড়ানোর তাগিদও দেন তিনি। তিতাসের বিদ্যমান প্রকল্প আলোচনাকালে প্রতিমন্ত্রী বলেন, গ্যাসের চাপ সব জায়গায় একই রাখা নিয়ে কাজ করার সময় এসেছে।
গ্রাহকদের বকেয়া পরিশোধের অনুরোধ জানিয়ে নসরুল হামিদ বলেন, প্রায় ৬৩৬৫ কোটি টাকা বকেয়া থাকায় সেবাধর্মী অনেক প্রকল্প নেওয়া যাচ্ছে না। এ সময় তিনি স্মার্ট মিটার সংযোগ কার্যক্রম জোরদারের নির্দেশ দেন।
অবৈধ সংযোগ প্রসঙ্গে তিতাস জানায়, ২০২১ সালের নভেম্বরে ২৫ কিলোমিটার, ডিসেম্বরে ২৪ দশমিক ১ কিলোমিটার ও এ বছরের ১৬ জানুয়ারি পর্যন্ত ১৬ কিলোমিটার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিতাস আরও জানায়, সরকারি গ্রাহকদের কাছে গ্যাস বিক্রির ৭৪৫ কোটি ২২ লাখ টাকা এবং বেসরকারি গ্রাহকদের কাছে ৫৬২০ কোটি ২৫ লাখ টাকা বকেয়া রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন