শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মিরপুরে বিদেশি তারার মেলা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

দুপুর দেড়টার কিছু পরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটিং পরামর্শক স্টিভ রোডসের সঙ্গে একাডেমি মাঠে প্রবেশ করেন ফাফ দু প্লেসি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক যতক্ষণে মাঠে এলেন ততক্ষণে অনুশীলন সেরে বেরিয়ে গেছেন মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদরা। তামিম ইকবালের নেটে মাশরাফি কিছু সময় বল করলেও পরে পিঠের ব্যথায় আর তা চালিয়ে যেতে পারেননি। তামিমের পর সেন্টার উইকেটে বড় শটে অনুশীলন সারেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ। এর আগে বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে আড্ডায় পাওয়া গেল থিসারা পেরেরা, রবি বোপারাদেরও।
কাছাকাছি সময়ে একাধিক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থাকায় এবার বিপিএলে বিদেশি তারকাদের একটু ঘাটতি আছে। আসর মাতাতে যারা থাকছেন তাদের মধ্যে সবচেয়ে বড় নাম আন্দ্রে রাসেল, দু প্লেসি, সুনিল নারাইন। টুর্নামেন্টের তিন দিন আগে তারা সকলেই পৌঁছে গেছেন ঢাকায়। এসে গেছেন থিসারা, বোপারা আফগানিস্তানের নাবিন উল হক, ওয়েস্ট ইন্ডিজের কেনার লুইস, রায়াদ এমরিটসহ বেশিরভাগ ক্রিকেটারও। মিনিস্টার ঢাকার হয়ে এবার বিপিএল খেলবেন ক্যারবিয়ান রাসেল ও শ্রীলঙ্কান ইশুরু উদানা। দলটি জানায়, গতকাল সকালে বিপিএল খেলতে ঢাকায় আসেন রাসেল ও উদানা। কুমিল্লার হয়ে বিপিএল খেলতে দু প্লেসি ঢাকায় এসেছিলেন তিন দিন আগেই, বিশ্রামের পর মাঠে নামলেন এদিনই প্রথম। আগের দিন রাতে ঢাকায় আসা দুই ক্যারিবিয়ান ক্রিকেটার নারাইন ও ওশানে থমাস আছেন বিশ্রামে। কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এলে আজ থেকে দলের অনুশীলনে দেখা যেতে পারে তাদের।
বিশ্রাম পার করে অনুশীলনে নামা দু প্লেসি মাঠে এসেই ব্যাট-প্যাড পরে নামেন নেটে। আলাদা দুটি নেটে লম্বা সময় ধরে তাকে ব্যাটিং অনুশীলন করতে দেখা গেছে। সিনিয়র ক্রিকেটার ইমরুল কায়েস, কোচ মোহাম্মদ সালাউদ্দিন ও রোডসের সঙ্গে আলাদাভাবে কথা বলেছেন তিনি।
দেশি-বিদেশি মিলিয়ে দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার হলেও দু প্লেসিকে নেতৃত্ব দিচ্ছে না কুমিল্লা। কোচ সালাউদ্দিন জানিয়েছেন, এবার দেশি একজন ক্রিকেটারকেই অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার বেশি সম্ভাবনা তাদের। সেই সম্ভাবনাই এগিয়ে আছেন ইমরুলই। ছুটিতে থাকায় দলের অনুশীলনে এখনো যোগ দেননি জাতীয় দলের তারকা লিটন দাস।
বরাবরের মতো মিরপুর একাডেমি মাঠেই একসঙ্গে চলে একাধিক দলের অনুশীলন। এদিন অনুশীলন চলাকালীনই একাধিক ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনা আক্রান্তের খবর আসে। সবার নাম জানা না গেলেও নিশ্চিত হওয়া গেছে যে তার মধ্যে সৌম্য আছেন। তার স্ত্রীও করোনায় আক্রান্ত।
দুপুরে খুলনা টাইগার্সের অনুশীলনে শুরু থেকেই ছিলেন লঙ্কান তারকা থিসারা। তবে তাদের কোচ ল্যান্স ক্লুজনার এখনো এসে দলের সঙ্গে যোগ দেননি। অনুশীলনে ছিলেন না ওপেনার সৌম্যও। তবে আগের দিন ঢাকায় আসা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেস বোলিং কোচ শন টেইট যোগ দেন দলের অনুশীলনে। রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধকে নিয়ে স্পট বোলিংয়ের অনুশীলন করান তিনি। তার পাশেই বোলিং করছিলেন মাশরাফি। মাশরাফিকে দেখে ছুটে গিয়ে কুশল বিনিময় করেন টেইট।
কুমিল্লা ছাড়া এখনো আর কোন দল অনুশীলন জার্সি পরে অনুশীলন করেনি। সবার প্রস্তুতিতেই ছিল কিছুটা অগোছালো ভাব। তবে বাকি সব প্রস্তুতিই এগিয়ে নিচ্ছে বিসিবি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন