রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

সংখ্যালঘুদের বাড়িতে হামলা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ৬:৩৯ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেছেন, নড়াইলের লোহাগড়ায় কলেজ ছাত্র আকাশ সাহা ফেসবুকে মহানবী (সা.) কে নিয়ে অবমাননা করার অনেক পরে তাওহিদী জনতা বাদ জুমা শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে। বাদ আছর সংখ্যালঘুদের বাড়ি ঘরে হামলা করা হয়েছে এটা খুব বর্বরচিত ও নিন্দনীয়। নড়াইলে সংখ্যালঘুদের বাড়িতে হামলা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র।
প্রশাসন যদি আকাশ সাহাকে আরও আগে গ্রেফতার করতো তাহলে কেউ ঘোলা পানিতে মাছ শিকার করার পরিবেশ পেতো না। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এখানে মুসলমান, হিন্দু, বৌদ্ধসহ সকল সম্প্রদায়ের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করছে। বাংলাদেশের সুনামক্ষুন্ন ও প্রশ্নবিদ্ধ করতেই নড়াইলের ঘটনা ঘটানো হয়েছে। ইসলাম এধরণের কর্মকান্ড সমর্থন করে না। সুতরাং কারা নড়াইলের এ ঘটনা ঘটিয়েছে তা তদন্ত করে বের করে তাদের এমন শাস্তি দিতে হবে যাতে এধরণের ঘটনা ঘটানোর সাহসও করতে না পারে। কোনো নিরপরাধ মানুষ যাতে হয়রানির শিকার না হয়। সে বিষয়ে প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি আজ বুধবার পুরানা পল্টনস্থ বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্ম-মহাসচিব মাওলানা কোরবান্ আলী, মাওলানা আব্দুল আজিজ, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা মাহবুবুল হক, মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা শরীফ হোসাইন, মাওলানা সাব্বির আহমদ উসমানী, মাওলানা রুহুল আমীন খান, ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন।
আল্লামা ইসমাঈল নূরপুরী বলেন, সংগঠনের মহাসচিব কারাবন্দি মাওলানা মামুনুল হক অসুস্থ। তিনি স্বাভাবিক চলা-ফেরা করতে পারে না। মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী আলেম ও ইসলামী নেতা কর্মীদের দ্রুত মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি। তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় বন্যা ও প্রচন্ড গরমে মানুষের কষ্ট হচ্ছে। এটা আমাদের উপর আল্লাহর পরীক্ষা। আল্লাহর দরবারে সরকারসহ সকল মানুষকে তাওবা ইস্তিগফার করার আহ্বান জানান। তিনি আরও বলেন, দেশে লোডশেডিংয়ে মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। এখনো অফিস আদালত ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিদ্যুৎ অপচয় হচ্ছে। বিদ্যুৎ অপচয় রোধে সরকারকে আরো কঠোর ভূমিকা নিতে হবে। পাশাপাশি বিদ্যুৎ উৎপাদনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন