রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লক্ষাধিক দর্শনার্থীর সমাগম হলেও খুশি নন ব্যবসায়ীরা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা

মো. খলিল সিকদার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সরকারি ছুটির দিন আর মেলার শেষ ১০ দিনে ছাড়ের আশায় প্রায় লাখো দর্শনার্থীর আগমন হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। তবে দর্শনার্থী হলেও ক্রেতা কম থাকায় হতাশ ব্যবসায়ীরা। রয়েছে দাম নিয়ে অভিযোগ।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২১তম দিন গতকাল শনিবার দুপুর থেকেই মেলায় আসতে থাকে লাখো দর্শনার্থী। মেলায় প্রবেশের একমাত্র সড়ক ঢাকা বাইপাসে যানজট সমস্যায় দর্শণার্থীদের ভোগান্তি ছিল বিব্রতকর। ধুলোবালি, হকার উৎপাত আর বেশি পরিবহন ভাড়া নিয়েও ভোগান্তি রয়েছে। তবে সব ভোগান্তি পেরিয়ে মেলা কানায় কানায় পূর্ণতা পেয়েছে। টিকেট বিক্রিতে ঠিকাদাররা খুশি হলেও ব্যবসায়ীরা হতাশ। ক্রেতাদেরও অভিযোগ দাম বেশি রাখার। তবুও আয়োজকদের দাবি এবারের মেলা গত ২৬ আসরের রেকর্ড ছাড়িয়ে যাবে।
মুশুরী থেকে মেলায় ঘুরতে আসা এক দর্শনার্থী বলেন, বিপুল পরিমাণ দর্শনার্থীর আগমন মেলায়। শেষ মুহুর্তে ছাড় দিচ্ছেন শুনে পরিবার নিয়ে আসলাম। এখন দেখলাম ভিড়। দামও বেশি মনে হচ্ছে।
মেলার ঘুরতে আসা আরেক দর্শনার্থী বলেন, এবার দর্শনার্থীর আগমন থাকলেও সেলফি আর আড্ডায় মেতে ছিলো অনেকে। বাড়ি ফিরে যাওয়ার সময় দেখলাম অনেকের হাত খালি। বুঝাই যাচ্ছে শুধুমাত্র ঘুরতে এসেছেন। তবে এবার মেলা অন্যবারের তুলনায় সফল দাবি করেন তিনি।

এদিকে ক্রেতা আকর্ষন করতে ব্যবসায়ীরা দিচ্ছেন তাদের পণ্যমূল্যে বিশেষ ছাড়। কিন্তু সে ছাড়েও ক্রেতা পাচ্ছেনা খুব একটা। মেলার স্টলগুলোর চারপাশে মানুষ ঘুরাঘুরি করতে দেখা গেলেও পণ্য ক্রয় করতে দেখা যায়নি।

ইছাখালী এলাকার বাসিন্দা নারী দর্শনার্থী জানান, নারী ক্রেতাদের পছন্দের পণ্য হলো গৃহস্থালি আর অঙ্গ সাজসজ্জার পণ্য। তবে বিদেশি নাম দিলেও এসব চকবাজারের রেগুলার পণ্য মনে হয়েছে। তাই ক্রয় করতে এসেও শুধুমাত্র খাওয়া দাওয়া আর দেখে বাড়িতে চলে আসছি।
এদিকে মেলার আয়োজকরা দাবি করছেন, ১৯৯৫ সাল থেকে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। এবার ২৭তম এ আসর পূর্বাচলে সফল ভাবে চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন