বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৮ মামলার সাজাপ্রাপ্তসহ ১৫ মামলার পলাতক আসামি সুন্দরগঞ্জ থানা পুলিশের হাতে গ্রেফতার

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৪:২২ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা পুলিশ ৮ মামলার সাজাপ্রাপ্ত ও বিচারাধীন ৭ মামলায় পলাতক আসামি রফিকুল ইসলামকে (৪৫) রংপুরের কাউনিয়া উপজেলার চরাঞ্চল থেকে গ্রেফতার করেছে। সোমবার (৩০ জানুয়ারি) ভোররাতে তাকে গ্রেফতার করা হয়। রফিকুল ইসলাম সুন্দরগঞ্জ উপজেলার রামভদ্র গ্রামের কদমতলার আব্দুল মান্নানের ছেলে। তার বিরুদ্ধে ৮ মামলায় মোট ৫ বছর এক মাসের কারাদ- প্রদান ও ৭৯ লক্ষ টাকা জরিমানা করেন বিজ্ঞ আদালত। অনাদায়ে আরও এক বছরের কারাদ- দেয়া হয়। মামলাগুলো সবই অর্থনৈতিক সংক্রান্ত।
পুলিশ জানায়, আসামি রফিকুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন ধরণের ১৫টি মামলা দেশের বিভিন্ন আদালতে বিচারধীন রয়েছে। এসব মামলার মধ্যে ঢাকা, মুন্সিগঞ্জ, নরসিংদী, যশোর, নীলফামারী জেলার বিজ্ঞ আদালতের রায়ে তার মোট ৫ বছর এক মাসের কারাদন্ড ও মোট ৭৯ লাখ টাকা জরিমানার রায় প্রদান করেন। রায় প্রদানের পর আত্মসমর্পণ না করে তখন থেকেই পলাতক ছিলেন রফিকুল। অতঃপর তথ্য প্রযুক্তি ব্যবহার করে রংপুরের কাউনিয়া উপজেলার দুর্গম চরাঞ্চলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। এ অভিযানে অংশ নেন বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শফিকুজ্জামান সরকার, সুন্দরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সেরাজুল হকসহ সঙ্গীয় ফোর্স।
পুলিশ পরিদর্শক (তদন্ত) সেরাজুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, রফিকুল ইসলামের নামে দেশের বিভিন্ন আদালতে ১৫টি দায়ের হয়। ইতোমধ্যে ৮ টি মামলায় তাকে সাজা প্রদান করেন বিজ্ঞ আদালত। বিভিন্ন আদালতে আরও ৭টি মামলা বিচারাধীন রয়েছে। সোমবার দুপুরে গ্রেফতারকৃত আসামি রফিকুলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন