শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দশ দফা দাবী বাস্তবায়ন ছাড়া বিএনপি ঘরে ফিরবে না -মিনু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৭:৫১ পিএম

বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রাজশাহী মহানগরীর থানায় থানায় পদযাত্রা কর্মসূচি পালিত হয়েছে। নগরীর পশ্চিমাঞ্চল রাজপাড়া থানা এলাকায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর নেতৃত্বে পদযাত্রা অনুষ্ঠিত হয়। মধ্য নগরীতে পদযাত্রায় নেতৃত্ব দেন সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। নগরীর পূর্বাঞ্চলে পদযাত্রায় নেতৃত্ব দেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড: শাহীন শওকত। এখানে উপস্থিত ছিলেন বিএনপি নেতা সাবেক কাউন্সলর বজলুর রহমান মন্টু।
বিএনপি নেতারা বলেন, বিনা ভোটের এই সরকার যতই টালবাহানা করুক, দশদফা বাস্তবায়ন ও নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি ঘরে ফিরবেনা। সেইসাথে দেশে কোন নির্বাচনও হতে দেয়া হবেনা। কারণ এই সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটের অধিকার হরণ করে নব্য বাকশাল কায়েম করেছে।
গ্যাস, বিদ্যুৎ. চাল, ডাল, তেল ও আটাসহ নিত্যপ্রয়োজীনয় দ্রব্য সার ও ডিজেল, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সকল কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০দফা দাবী আদায়ের লক্ষ্যে পদযাত্রা পূর্ব সমাবেশে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু এই কথা গুলো বলেন।
তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাধেশকে একটি তলাবিহিন ঝুড়ি থেকে উন্নয়নের শেখরে নিয়ে এসেছিলেন। তিনি বাংলাদশেকে বিশে^ও দরবাওে তুলে ধরেছিলেন। তাঁর সহধর্মীনি বেগম খালেদা জিয়া তা সমুন্নত রাখতে আপোষহীন থেকেছেন, এখনো আছেন। কিন্তু এই সরকারের অবৈধ প্রধানমন্ত্রী সম্পূর্ন অবৈধভাবে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে বেগম জিয়াকে কারাগারে রেখেছে। যতই কারাগারে রাখেন আর মামলা দিক এই সরকারের আর সময় নেই। আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে এবং জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে ও গণতন্ত্র পুণরুদ্ধার করতে এই সরকারকে বিতারিত করতে হবে বলে উল্লেখ করেন। সেইসাথে সকলকে আন্দোলনে স্বত:স্ফুর্থ অংশগ্রহন করার আহ্বান জানিয়ে পদযাত্রা শুরু করেন। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন