শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

‘গানম্যান ছাতা ধরছে, স্কুলে বাচ্চা নিয়ে যাচ্ছে’ -চট্টগ্রামের পুলিশ সুপার

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নিরাপত্তার জন্য গানম্যান নিয়ে তাদের অন্য কাজে ব্যবহার করা হচ্ছে উল্লেখ করে চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মীনা বলেন, গানম্যানদের বাজার করার কাজে, ছাতা ধরার কাজে কিংবা বাচ্চাদের স্কুলে পাঠানোর কাজে লাগানো হচ্ছে। গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় একথা বলেন তিনি। তিনি বলেন, এমনিতেই পুলিশের জনবল সংকট রয়েছে। তার উপর ভিআইপিদের বিভিন্ন প্রটোকলের দায়িত্ব পালন করতে গিয়ে অনেকে ফোর্স চলে যাচ্ছে। প্রটোকলের জন্য আমাদের আলাদা সেক্টর হিসেবে গানম্যান রয়েছে। তারা দায়িত্ব পালন করছেনও। কিন্তু গানম্যানদের ব্যবহার করা হচ্ছে বাজার করার কাজে, ছাতা ধরার কাজে কিংবা বাচ্চা স্কুলে পাঠানোর কাজে।
ভিআইপিদের প্রটোকল দিতে ব্যতিব্যস্ত থাকার উদাহরণ দিতে গিয়ে পুলিশ সুপার এ সময় আরও বলেন, নভেম্বর-ডিসেম্বর মাসে কতজন ভিআইপি রাঙামাটি-বান্দরবানে বেড়াতে গেছেন আপনারা খবর নেন। উল্লেখ্য, সরকার দলীয় এমপিদের প্রায় অনেকে গানম্যান নিচ্ছে নিয়মিত।
পুলিশ সুপার আরও বলেন, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন নিহত হওয়ার জের ধরে এমপি পর্যায়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কিন্তু আমাদের গাড়ি সংকট, লোকবল সংকট। জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মাসুকুর রহমান সিকদার, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও পৌরসভা মেয়র, বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন