শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মেলায় আরএফএল দিচ্ছে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড়

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বাহারি পণ্যের সমাহার নিয়ে হাজির হয়েছে আরএফএল। সব সময় তাদের স্টল ও প্যাভিলিয়নে লেগে আছে ক্রেতা-দর্শনার্থীর উপচেপড়া ভিড়। লোভনীয় ছাড় দিয়ে রীতিমত হইচই ফেলে দিয়েছে আরএফএল। স্টল প্রতিনিধিরা জানান, বিভিন্ন ব্র্যান্ডের শতাধিক নতুন রকমের পণ্য এবং শিশুদের স্টেশনারিসহ বেশ কিছু নতুন পণ্য মেলায় এসেছে।
মেলার স্টল ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, বাণিজ্য মেলায় আরএফএল প্লাস্টিকস-এর বিশেষ বান্ডেল কিনলেই ৩৫ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়া বিভিন্ন পণ্যের উপর থাকছে ১০ থেকে ১৫ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়। গৃহস্থালির নানা পণ্যের প্রতি ক্রেতাদের আকর্ষণ বেশি বলেও জানান তিনি। জানা গেছে, প্রায় ২ হাজার আইটেম নিয়ে এবার আরএফএল প্যাভিলিয়ন সাজানো হয়েছে।
বাণিজ্য মেলায় আরএফএলের স্টলে গিয়ে দেখা যায়, সকাল থেকেই ক্রেতাদের ভিড় প্লাস্টিক প্যাভিলিয়নে। দলে দলে ক্রেতারা আসছেন, কিনছেন পছন্দের প্রয়োজনীয় পণ্য। বিক্রিবাট্টা ভালো হওয়ায় খুশি বিক্রেতারা। স্টল ঘুরে দেখা গেছে, ২ হাজার রকমের প্লাস্টিক পণ্য শোভা পাচ্ছে আরএফএল প্লাস্টিক প্যাভিলিয়নে। এর মধ্যে বেশিরভাগ ক্রেতারই নজর ফিস ক্রেট, টেবিল, রেইন ড্রপ পিসি, ওয়াটার বটল, ম্যাজিক টুল, ড্রিংকিং গøাস, কফি টেবিল, বালতি, জুসার, রিডিং টেবিল, চেয়ার, সানফ্লাওয়ার কন্টেইনার, ওভাল টেবিল, রিল্যাক্স চেয়ার, কেয়ার ও টিফিন বক্সে।
স্টলটির সেলসম্যান জানান, প্রথম থেকেই মেলায় ব্যাপক বিক্রি হচ্ছে। কেউ একবার এই স্টলে এলে খালি হাতে ফিরছেন না। কিছু না কিছু নিয়ে যাচ্ছেন। এর বাইরে বিভিন্ন বান্ডেল অফারে আমাদের ছাড় রয়েছে। তিনি জানান, এত সব সুযোগ ক্রেতাদের জন্যই। আশা করি ক্রেতা ক্রমেই বাড়বে।
এদিকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রায় সাড়ে পাঁচ হাজার পণ্যের পসরা সাজিয়েছে প্রাণ-আরএফএল গ্রুপের ‘বেস্ট বাই’ প্রিমিয়াম প্যাভিলিয়ন। ৬ টাকার গুডলাক থেকে শুরু করে ৫৫ হাজার টাকার ফ্রিজ (রেফ্রিজারেটর)সহ গৃহস্থালির প্রায় সব ধরনের পণ্য মিলছে বেস্ট বাইতে। মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য প্রতিষ্ঠানটি দিয়েছে নগদ মূল্য ছাড়ের বিশেষ অফার। প্লেট, পেয়ালা, বল, বাটি, চায়ের কাপ, পানির বোতল, বাকেট, অ্যালুমিনিয়ামের পাতিল, কলস কী নেই বেস্ট বাইতে। আকর্ষণীয় রঙ ও নকশার সঙ্গে দামও হাতের নাগালে থাকায় ‘বেস্ট বাই’ প্যাভিলিয়নে সবসময় ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। মেলার ৩৯ নং প্রিমিয়াম প্যাভিলিয়ন বেস্ট বাই এ দেখা যায়, অন্যান্য প্যাভিলিয়নের তুলনায় বেস্ট বাইতে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় একটু বেশি। ক্রেতারা ঘুরে ঘুরে বেস্ট বাই-এর বিভিন্ন পণ্য দেখছেন এবং কিনছেন। আর ব্যস্ত সময় পার করছেন বিক্রয় কর্মীরা। উল্লেখ্য, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ১৩ লাখ ৭৩ হাজার বর্গফুট আয়তনের এবারের মেলাস্থল। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এবারের মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে (পূর্ববর্তী তিন বছরের মতো) প্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য জনপ্রতি ২০ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন