রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘অসম্ভব’ জয়ের লক্ষ্য বার্সার

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৫-০ গোলে জিততে হবে এই-ই তো হিসাব। তত্ত্বয় বিচারে কাজটা অসম্ভবও নয়। কিন্তু বাস্তবতা যে খুব কঠিন। প্রথম লেগে চার গোলের ব্যবধানে হারের পর ইউরোপিয়ান ফুটবলের ইতিহাসেই ঘুরে দাঁড়ানোর কোনো নজির নেই। এরপরও চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকতে ‘আসম্ভব’ কে জয় করতে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে আজ মাঠে নামবে বার্সেলোনা।
এরপরও আশা দেখতে তো আর দোষ নেই। সেই আশা নামক বস্তুটাকে আরো জোরালো করছে কয়েকটি নাম। ক্লাবটির নাম যে বার্সেলোনা। যে দলের আক্রমণে আছেন বিশ্বের সেরা তিন তারকা। ‘এমএসএন’ খ্যাত সেই লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমাররাও আছেন দারুণ ছন্দে। শেষ দুই লিগ ম্যাচে যথাক্রমে ৬-১ ও ৫-০ গোলে জিতে এই ম্যাচের জন্য একটা মহড়াও নিয়ে রেখেছে কাতালারা। তাছাড়া ম্যাচটিও তো নিজেদের ডেরায়, ক্যাম্প ন্যু’তে। সেল্টার বিপক্ষে জাদুকরী দুই গোল করে একটা বার্তা দিয়ে রেখেছেন আর্জেন্টাইন তারকাও।
বার্সা কোচ লুইস এনরিকে সম্ভাবনা না দেখলেও ৯০ মিনিট তার শিষ্যরা সেরা সময় কাটালে যে কিছুই ঘটা সম্ভব বলে ইঙ্গিতও দিয়ে রেখেছেন। প্রিয় শিষ্য সুয়ারেজের কন্ঠে তো রীতিমতো প্রত্যয়ের সুর, ‘ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আমাদের নিজেদের উপর আস্থা আছে। শেষ মুহূর্ত পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাব।’ দলের উরুগুয়ান স্ট্রাইকার বলেন, ‘আমরা ইতিহাস গড়তে যাচ্ছি। এ ব্যাপারে খেলোয়াড়রা অবগত আছেন। আমরা বুঝতে পারছি এটা খুবই কঠিন, কিন্তু অসম্ভব নয়। আমরা আত্মবিশ্বাসী যে আমরা এটা পারব।’ তবে গোল করার নেশায় মত্ত¡ হয়ে যেন নিজেরাই খেই হারিয়ে না ফেলেন এ ব্যাপারে সতীর্থদের স্বতর্ক করে দিয়েছেন সুয়ারেজ।
প্রতিপক্ষ বার্সা বলেই শেষ আট এক প্রকার নিশ্চিত জেনেও সতর্ক প্যারিসের দলটিও। দলের জার্মান মিডফিল্ডার হুলিয়ান ড্রক্সলারের মতে, ‘অবশ্যই ক্যাম্প ন্যুতে এটা সহজ হবে না। তাদের আক্রমণভাগ বিশ্বের সেরা। তারা সব করতে পারে।’ এজন্য তারা প্রস্তুত জানিয়ে ড্রক্সলার বলেন, ‘আমরাও প্রস্তুত। আক্রমণত্রয়ীরা যদি বলই না পায় তাহলে তারা আক্রমণ করতে পারবে না।’ ঠিট এই কাজটিই যে নিজেদের মাঠে করেছিল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন