ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

সূচক বেড়েছে পুঁজিবাজারে

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশের দুই পুঁজিবাজারেই সূচক বেড়েছে। ঢাকায় লেনদেন কমলেও চট্টগ্রামে বেড়েছে। সপ্তাহের চতুর্থ দিন গতকাল প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৭ দশমিক ৮৬ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৫৪৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার। আগেরদিন মঙ্গলবার এই বাজারে লেনদেনের পরিমাণ ছিল ৬১২ কোটি ৭৮ লাখ টাকা।
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩৫ দশমিক ৪৯ পয়েন্ট। লেনদেন হয়েছে ৪০ কোটি ৮০ লাখ টাকা। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৪ কোটি ৩১ লাখ টাকার শেয়ার।
বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে মঙ্গলবার লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির শেয়ার দর।
ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১৭ দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪১২ দশমিক ৬৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ দশমিক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৩ পয়েন্টে। আরডিএস৩০ সূচক ১১ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৯ পয়েন্টে।
অন্যদিকে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৫ দশমিক ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭৩৬ দশমিক ৫৮ পয়েন্টে।
এ বাজারে লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছেও ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন