শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পাকুন্দিয়ায় বঙ্গবন্ধুর ভাষণ উৎসব ও প্রতিযোগিতা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বঙ্গবন্ধুর কালজয়ী ভাষণ, হৃদয়ে হউক আসন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উৎসব ও ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তরুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ভাষণের চেতনায় উদ্বোদ্ধ করতে গত শনিবার দিনব্যাপী পাকুন্দিয়া প্রেসক্লাব প্রাঙণে এ উৎসব ও ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির আয়োজন করেছেন পিপুল ডেভলাপমেন্ট প্রসেস (পিডিপি) ও পাকুন্দিয়া প্রেসক্লাব।
দুপুর ১টায় অনুষ্ঠানের প্রথম অধিবেশনে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এর ওপর প্রতিযোগিতায় অংশ নেয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান বাদল। পাকুন্দিয়া প্রেসক্লাবের সভাপতি এমএ রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম রেনু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার আছাদুজ্জামান, পিডিপি’র চেয়ারম্যান আনম তানভীর হায়দার ভূঞা ও আনন্দ মটরস এর সত্তাধিকারী মো.আমির উদ্দিন প্রমুখ।
পরে বিকেলে সাড়ে ৪টায় দ্বিতীয় অধিবেশনে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান। কিশোরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, পাকুন্দিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম আকন্দ, মঠখোলা হাজী জাফর আলী কলেজের প্রভাষক তরীকুল হাসান শাহীন, কেন্দ্রিয় ছাত্রলীগের সদস্য শহীদুল ইসলাম রমজান, ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সদস্য জাহাঙ্গীর আলম বাদশা, জেলা ছাত্রলীগের সহসভাপতি সোহেল রানা, তারেক হাসনাত তারেক, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ফয়সাল প্রমুখ। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের মধ্যে সনদপত্র ও পুরষ্কার তুলে দেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. দেওয়ান আলী হোসেন সুজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন