মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেতু আছে সড়ক নেই

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

নীতিমালা অনুযায়ী উন্নয়নের ক্ষেত্রে সরকারের অর্থ সঠিকভাবে কাজে লাগানোর কথা থাকলেও সরকারি দপ্তরের অধিনে অপরিকল্পিতভাবে অবকাঠামো গড়ে তোলায় বছরের পর বছর তা সঠিক কাজে ব্যবহার হচ্ছে না। ফলে মানুষের কাঙ্খিত আশা পুরন না হওয়ায় উল্টো দোষারোপ করছেন সংশ্লিস্ট বিভাগ ও জনপ্রতিনিধিকে।
ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের ইজাব উদ্দিন পাড়ার উত্তর পশ্চিম পূর্ব পার্শ্বে বিশ্ব রোড সংলগ্ন যাওয়ার রাস্তায় ২৬ ফুট দৈর্ঘ্য একটি সেতু নির্মান করে উপজেলা প্রকল্প দূর্যোগ ও ব্যবস্থাপনা অধিদপ্তর। যা যানবাহন চলাচলে কোন কাজে আসছে না। পায়ে হেটে মুল রাস্তায় এসে যানবাহনে উঠতে হচ্ছে ওই এলাকার মানুষের। ফলে ব্রীজ নির্মাণ উদ্দেশ্যের সুফল এখানো পাচ্ছে না এলাকাবাসি।
বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের গ্রামের সোহরাব আলী, হুমায়ুন, হারুন অর রশিদ ও আজগর আলীসহ অনেকে জানান, এ এলাকার মানুষের দীর্ঘ দিনের দাবি ছিল রাস্তা নির্মানের। কিন্তু রাস্তা তৈরি না করে অযথা ব্রীজ নির্মান করা হয়েছে। যা যানবাহন নিয়ে যাতায়াতে কোন কাজে আসছে না। জমির উপর দিয়ে শরু রাস্তায় পায়ে হেটে মুল রাস্তায় আসতে হচ্ছে।
সু-শাসনের জন্য নাগরিক (সুজন) এর সাধারণ সম্পাদক আব্দুল লতিফসহ শুশীল সমাজের প্রতিনিধিরা জানান, সরকারের অর্থ বরাদ্দ বাস্তবায়নে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের আরো সচেতন হওয়া প্রয়োজন। আমরা দেখেছি যেটা যেখানে দরকার সেটা সেখানে না করে মানুষের কাজে আসেনা এমন জায়গায় লাখ লাখ টাকা খরচ করে বছরের পর বছর অবকাঠামোগত উন্নয়ন ফেলে রাখা হয়েছে।
এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সামিউল মার্ডি জানান, ব্রীজ হয়েছে রাস্তাটিও হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন