শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

পেনাল্টির দিনে জিতলো ডেনমার্ক

পেরু ০ - ১ ডেনমার্ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৮, ১২:২০ এএম | আপডেট : ৫:৪৮ পিএম, ১৮ জুন, ২০১৮

দলকে জেতানোর উল্লাস ইউসূফ পলসেনের -ইন্টারনেট


টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করেছিল দুই দল। ইউসুফ পাউলসেনের একমাত্র গোলে পেরুকে ১-০ গোলে হারিয়ে অজেয় যাত্রা ধরে রেখেছে ডেনমার্ক। বিশ্বকাপ তো বটেই যে কোনো পর্যায়ে দুই দলের প্রথম দেখায় জিতল ডেনমার্ক। যদিও ম্যাচের ৫৯ মিনিটে দেয়া পেনাল্টির ঐ ঘোষনা নিয়েও আছে বিতর্ক।

সারানস্কের মরদোভা অ্যারেনায় গোলশূন্য প্রথমার্ধে পিছিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল পেরু। আটটি শটের মধ্যে দুটি লক্ষে রাখতে পেরেছিল দলটি। তবে নিজেদের বেশ কিছু ভালো সুযোগ হারানোর মাশুল দিয়েছে গ্রুপ ‘সি’র তলানির দলটি।  এর মধ্যে অাছে একটি পেনাল্টি মিসও!

ডি-বক্সের মধ্যে ক্রিস্তিয়ান কুয়েভাকে ইউসুফ ফাউল করলে শুরুতে পেনাল্টির সিদ্ধান্ত না দিলেও পরে ভিডিও রেফারি অ্যাসিসটেন্ট প্রযুক্তির (ভিএআর) সহযোগিতা নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কিন্তু সেটিকে কাজে লাগাতে পারেননি কুয়েভা নিজেই। তার স্পট কিক ক্রসবারের অনেক ওপর দিয়ে উড়ে গেলে বিরতির আগে পেরুর সেরা সুযোগটি নষ্ট হয়।

এদিনটিকে পেনাল্টির দিনও বলা হচ্ছে। কেননা, এর আগে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র’র মাচেই পেনাল্টি মিস করেছেন লিওনেল মেসি। আর পর্তুগাল-স্পেন ম্যাচে তো পেনাল্টি হয়েছে দুটো! 

আগামী বৃহস্পতিবার রাত ৯টায় পেরুর প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে হারিয়ে এগিয়ে থাকা ফ্রান্স। তার আগে ঐ একই দিন সন্ধ্যা ৬টায় ডেনমার্ক মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন