বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

বিয়ার কোম্পানির দেয়া ম্যাচসেরার পুরস্কার প্রত্যাখ্যান মিসর গোলরক্ষকের!

বিশ্বকাপ কর্নার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৮, ১২:০৭ এএম | আপডেট : ৮:০০ পিএম, ১৮ জুন, ২০১৮

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় দিনে ‘এ’ গ্রুপের উরুগুয়ের বিপক্ষে মাঠে নামেননি মিশরীয় তারকা মোহাম্মেদ সালাহ। তবে মিশর দলের গোলরক্ষক এল শেনাউই সেদিন যে পারফরম্যান্স দেখিয়েছেন তা দেখার মতোই ছিল। উরুগুয়ের আক্রমণকে সেদিন অনেকটা একাই রুখে দিয়েছেন মিশরীয় গোলরক্ষক। যে কারণে ম্যাচসেরাও হয়েছেন তিনি। কিন্তু ম্যাচসেরার পুরস্কারটা ফিরিয়ে দিয়েছেন এই মিশরীয় ফুটবলার।

ম্যাচের ৮৯ মিনিটে উরুগুয়ের হোসে মারিয়া গিমেনেজের গোলে হারতে হয় মিশরকে। তবে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ম্যাচসেরা হলেও, ম্যাচ শেষে ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কারটা হাতে নেননি শেনাউই। কারণ একটাই, এই পুরস্কারের স্পন্সর ছিল ম্যান বাডবিজার নামে একটি অ্যালকোহল কোম্পানি।

মুসলিম প্রধান দেশ গুলোর মধ্যে সৌদি আরব, মরক্কো, ইরান, তিউনিসিয়া, সেনেগাল, নাইজেরিয়া এবং মিশর খেলছে রাশিয়া বিশ্বকাপে। ধর্মীয় দিক থেকে অ্যালকোহল নিষিদ্ধ মুসলিমদের। কিন্তু এবারের বিশ্বকাপের অ্যালকোহল স্পন্সর হিসেবে রাখা হয়েছে বাডবিজারকে। আর ম্যাচসেরার ট্রফিটাও বানানো হয়েছে লাল রঙের অ্যালকোহল বোতলের আকৃতিতে। যে কারণে এই ম্যাচসেরার পুরস্কারটা নিলেন না ৪৫ বছর বয়সী গোলরক্ষক শেনাউই।

শোনা যাচ্ছে সৌদি আরব, মরক্কো, ইরান, তিউনিসিয়া, সেনেগাল, নাইজেরিয়া এবং মিশরের কোনো ফুটবলার ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার পেলেও তা গ্রহণ করবেন না।

আগামী ২০ জুন (বুধবার) স্বাগতিক রাশিয়া এবং ২৫ জুন (সোমবার) সৌদি আরবের বিপক্ষে গ্রুপ ‘এ’র ম্যাচে মাঠে নামবে মিশর। দুটি ম্যাচেই মিশরীয় তারকা সালাহকে মাঠে দেখা যাবে বলেই আশা করছেন কোচ হেক্টর কুপার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Nannu chowhan ১৮ জুন, ২০১৮, ৮:২৬ এএম says : 0
Mash Allah,this is call,IMAN.May Allah give him more power of faithfulness
Total Reply(0)
Nannu chowhan ১৮ জুন, ২০১৮, ৮:২৬ এএম says : 0
Mash Allah,this is call,IMAN.May Allah give him more power of faithfulness
Total Reply(0)
আবদুল হান্নান ১৮ জুন, ২০১৮, ১:৩৭ পিএম says : 0
মাশাআল্লাহ ।এ থেকে ঈমানদারদের ঈমান আরও শানিত হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন