বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

প্রথমার্ধ ব্রাজিলকে আটকে রখলো কোস্টা রিকা

ব্রাজিল ০ : ০ কোস্টা রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ৬:০৯ পিএম | আপডেট : ৬:৫১ পিএম, ২২ জুন, ২০১৮

ভালো সুযোগ পেয়েও গোল করতে পারেন নি শুরু থেকেই খেলা নেইমার -ইন্টারনেট


 

 

ম্যাচের তৃতীয় মিনিটে আক্রমণে যায় ব্রাজিল। বার্সেলোনার তারকা কুতিনহোর দারুণ একটি শট গোলবারের উপর দিয়ে বাইরে চলে যায়। দশম মিনিটে কোস্টারিকার ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিকের সুযোগ নষ্ট করে ব্রাজিল।

 

 

কাগজে কলমে এই ব্রাজিল এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট। তিতে দায়িত্ব নেওয়ার পর থেকেই ব্রাজিল বদলে গেছে জাদুমন্ত্রের মতো, বাছাইপর্বে সবার আগে রাশিয়ার টিকিট নিশ্চিত করা দলটি এবারের শিরোপার অন্যতম দাবীদার হিসেবেই থাকছে। আগের ম্যাচে মার্সেলোর ওপর দলের দায়িত্ব থাকলেও, এই ম্যাচে অধিনায়কের দায়িত্ব থিয়াগো সিলভার ওপর।

মাঝমাঠে কাসেমিরো, ফার্নান্দিনহো, পলিনহো, কুতিনহোরা আছেন দারুণ ফর্মে। নেইমারের সঙ্গে আছেন হেসুস ও ফিরমিনো। প্রতিটা পজিশনেই একাধিক বিশ্বমানের খেলোয়াড় আছে ব্রাজিলের। হেক্সা জয়ের মিশনে একধাপ এগিয়ে যেতে আজ জয়ের লক্ষ্যেই মাঠে নেমেছে পাঁচবারের শিরোপাজয়ী লাতিন আমেরিকার দলটি।

সব বিশ্বকাপে অংশ নেয়া একমাত্র দল ব্রাজিল। বিশ্বকাপে ১১ বার সেমিফাইনাল আর ৭ বার ফাইনাল খেলে ৫ বার শিরোপা নিজেদের ঘরে তোলা দলটি এবার চাইবে নিজেদের হেক্সা মিশন পূরণ করতে।

অন্যদিকে, ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ওঠাই ছিল কোস্টারিকার সবচেয়ে বড় অর্জন। ১৯৯০ সালে বিশ্বকাপে প্রথম অংশ নেওয়ার পর থেকে এ পর্যন্ত বিশ্বকাপে চারবার অংশ নিয়েছে দলটি। এবারের আসরের শুরুটাও ভালো হয়নি কোস্টারিকার। সার্বিয়ার কাছে ১-০ গোলে হেরে যাওয়া দলটিকে আসরে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততে হবে।

তবে রূপকথা যে প্রতিবার হয় না, সেটা কোস্টারিকা খুব ভালোমতোই জানে। আগের বারের সব খেলোয়াড়েরা থাকলেও বয়স থেমে নেই কারও। ব্রায়ান রুইজের বয়স এখন ৩২, ক্লাব ফুটবলে ফর্ম ভালো নয়। জোয়েল ক্যাম্পবেলও আর্সেনালে থিতু হতে না পেরে হারিয়ে গেছেন পাদপ্রদীপ থেকে। এক কেইলর নাভাসই গোলপোস্টের নিচে আছেন আস্থা হয়ে, রিয়াল মাদ্রিদের হয়ে মাত্রই জিতেছেন হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ। আগের ম্যাচে গোলপোস্টের অনেকটা সুরক্ষা করেছেন একাই। গত কিছু দিনে ফর্মটাও ভালো যায়নি কোস্টারিকার। প্রীতি ম্যাচে হারতে হয়েছে কোস্টারিকা, হাঙ্গেরি ও তিউনিসিয়ার কাছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন