শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চাকরি নিয়মিতকরণের দাবিতে মানববন্ধন

গাইবান্ধা থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

গাইবান্ধায় এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে মহামান্য উচ্চ আদালতের রায় প্রাপ্ত প্রকল্প এবং মাস্টার রোলে কর্মরত ৩ হাজার ৮ শ ২৩ জন কর্মকর্তা/কর্মচারীর গতকাল মঙ্গলবার এলজিইডির নির্বাহীর প্রকৌশলীর কার্যালয়ের সামনে ডিবি রোডে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মো: আঃ হাকিম, সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাংগাঠনিক সম্পাদক মোঃ জিয়াউর রহমান, মোঃ আজিজুর রহমান রানা, মোছাঃ শামিমা আকতার প্রমুখ।
বক্তারা বলেন, এলজিইডি অফিসে চুক্তিভিত্তিক ও মাস্টাররোলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের চাকরি আত্মীকরণ বা নিয়মিতকারণ বিষয়ে বাংলাদেশের সর্বোচ্চ আদালতের মাধ্যমে আদেশের তিন বছর পরেও তা বাস্তাবায়ন করেনি স্থানীয় সরকার বিভাগ। এতে দেশের বিভিন্ন এলজিইডি অফিসে কর্মরত ড্রাইভার, পিয়ন, কম্পিউটার অপারেটরসহ হাজার হাজার মাস্টাররোল ও চুক্তিভিত্তিক কর্মচারি তাদের পরিবার-পরিজন নিয়ে উদ্বিগ্নের মধ্যে অমানবিক জীবনযাপন করছেন।
তথ্যমতে গাইবান্ধাসহ দেশের বিভিন্ন এলজিইডি অফিসে কর্মরত ৯৯ জন সহকারি প্রকৌশলী এবং তৃতীয়-চতুর্থ শ্রেণির মাস্টাররোল ও চুক্তিভিক্তিক অসংখ্য কর্মচারি তাদের চাকরিকে আত্মীকরণ বা নিয়মিতকরণের নিদের্শনা চেয়ে সংশ্লিষ্ট দফতরে আবেদন করা হয়েছে। এর মধ্যে গাইবান্ধায় ৫২ জন রয়েছে। তারা আরো দাবি করে বলেন, অনতিবিলম্বে সুপ্রিম কোর্টের রায় বাস্তাবায়নের মাধ্যমে নাটোরসহ দেশের সকল এলজিইডি অফিসে কর্মরত সকল মাস্টাররোল চুক্তিভিত্তিক চাকরিজীবীর চাকরি নিয়মিতকরণের বা জাতীয়করণের জন্য তারা সরকারের আশু নির্দেশনা ও পদক্ষেপ কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন