বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

‘তিন সিটি নির্বাচনে পুলিশ প্রশাসন হান্ড্রেড পারসেন্ট নিরপেক্ষ থাকবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ৬:০৮ পিএম

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচনে পুলিশ প্রশাসন শতভাগ নিরপেক্ষ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। তিনি বলেন, গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন গুড হয়েছে। তিন (রাজশাহী, বরিশাল ও সিলেট) সিটি করপোরেশনে বেটার নির্বাচন হবে। আমাদের চেষ্টা থাকবে পর্যায়ক্রমে যেন আরো ভালো হয়। আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শেষে বুধবার বিকেলে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

এইচ টি ইমাম বলেন, আমরা সবসময় নির্বাচন কমিশনকে সম্পূর্ণ আস্থায় নেই। আমাদের নির্বাচন কমিশন সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন করছেন। নির্বাচন কমিশনে এসেছিলাম সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য কিভাবে আমরা সহযোগিতা করতে পারি, তা জানানোর জন্য।

তিনি বলেন, অনেক সময় বিশেষ করে একটি দল কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন বক্তব্য দেন। নির্বাচনকে ছোট করলে আমরা ছোট হই, জাতি ছোট হয়।

বিএনপির অভিযোগ আপনি কমিশনকে সহযোগিতা নয়, নির্বাচনকে নিয়ন্ত্রণ করতে ইসিতে আসেন- এ বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমরা কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করি না। কারো চরিত্রও হরণ করি না। আমাদের সময় এই কমিশন দায়িত্ব নিয়েছে। তাই আমাদের অনেক দায়িত্ব রয়েছে কমিশনকে সহযোগিতা করার।

রাজশাহী সিটি নির্বাচনে খুলনা ও গাজীপুর সিটি মেয়র প্রচারণায় অংশ নিয়ে আচরণবিধি লঙ্ঘন করেনি উল্লেখ করে তিনি বলেন, গাজীপুর সিটি মেয়র এখনো শপথ নেননি এবং খুলনা সিটি মেয়র শপথ নিলেও দায়িত্বভার গ্রহণ করেননি। কাজেই তারা আচরণবিধি লঙ্ঘন করেননি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তিন সিটি নির্বাচনে পুলিশ প্রশাসন হান্ড্রেড পারসেন্ট নিরপেক্ষ থাকবে।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের পাঁচ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন- এইচ টি ইমাম, রশিদুল আলম, ড. আবদুস সোবহান গোলাপ, ড. হাসান মাহমুদ ও অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন