শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১১:০১ এএম

লিটন দাসের ঝড়ো ফিফটিতে বড় সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিস্কোরক সব ব্যাটসম্যানদের থামাতে দরকার ছিল মাপা বোলিং। ফ্লোরিডায় সব মিলেছে একসঙ্গে। বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে ওয়ানডের পর তাই টি-টোয়েন্টি সিরিজও জিতে নিয়ছে বাংলাদেশ।

বাংলাদেশ সময় সোমবার সকালে ফ্লোরিডার লডারহিলে বাংলাদেশের দেওয়া ১৮৫ রনের লক্ষ্য তাড়ায় ১৭.১ ওভারে ৭ উইকেটে ক্যারিবিয়ানরা ১৩৫ তুলতেই নামে বৃষ্টি। সেই বৃষ্টিতে আ আর খেলা শেষ করা সম্ভব হয়নি। ডি/এল মেথডের ফয়সালায় তাই ১৯ রানে জেতে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতল সাকিব আল হাসানের দল। সেন্ট কিটসে প্রথম টি-টোয়েন্টি হারার পর ফ্লোরিডায় এসে প্রবাসী দর্শকদের সামনে বাকি দুই ম্যাচই জিতল বাংলাদেশ।

কিছুদিন আগে আফগানিস্তানের কাছে বিধ্বস্ত হয়েছিল যে দল, সেই বাংলাদেশই এবার হারিয়ে দিল বিশ্ব চ্যাম্পিয়নদের। বাংলাদেশের এটি মাত্র দ্বিতীয় দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জয়। আগের সিরিজ জয়টি ছিল ২০১২ সালে আয়ারল্যান্ডে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে নাস্তানাবুদ হওয়ার পর হতাশা ভর করেছিল দেশের ক্রিকেটে। টুকটাক যাও আশা ছিল ওয়ানডে সিরিজ নিয়ে, টি-টোয়েন্টিতে অনেক এগিয়ে থাকা ক্যারিবিয়নদের সঙ্গে জেতার আশা ছিল একটু বাড়াবাড়ি। কিন্তু রঙিন পোশাক গায়ে চাপিয়েই বাংলাদেশ দিয়েছে ভিন্ন বার্তা। ওয়ানডে সিরিজ দাপটের সঙ্গে ২-১ ব্যবধানে জেতার পর একই ফল দেখিয়ে দিল টি-টোয়েন্টিতেও।

সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশের জয়ে সবচেয়ে বড় অবদান ওপেনার লিটনের। তার ৩২ বলে ৬১ রানের ইনিংসেই বড় সংগ্রহের ভীত পায় বাংলাদেশ। অবিশ্বাস্যভাবে, রঙিন পোশাকে দেশের হয়ে এটি লিটনের প্রথম ফিফটি! আগের ১৪ টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছিল ৪৩ রান; ১২ ওয়ানডেতে সর্বোচ্চ ৩৬। পরে বল হাতে সবার সম্মিলিত প্রয়াস ছিল দেখার মতো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন