শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পুরনোতেই আস্থা আয়ারল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরে প্রাথমিক পর্ব থেকে বাদ পড়া আয়ারল্যান্ড অভিজ্ঞদের ওপরই আস্থা রেখেছে। সংযুক্ত আরব আমিরাতের বিশ্বকাপ দল থেকে ১২ জনকে এবারও রেখেছে তারা। অস্ট্রেলিয়া আসরের জন্য গতকাল স্কোয়াড ঘোষণা করে আয়ারল্যান্ড ক্রিকেট। প্রথমবার বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ফিওন হ্যান্ড, স্টিভেন ডোহেনি ও কনর অলফার্ট। গত আসরে প্রথম রাউন্ডে শ্রীলঙ্কা ও নামিবিয়ার বিপক্ষে হেরে সুপার টুয়েলভে উঠতে ব্যর্থ হয় আয়ারল্যান্ড। ফলে বাছাই পর্বে লড়াই করে এবার তাদের জায়গা করে নিতে হয় অস্ট্রেলিয়া আসরে। এবারও বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন অ্যান্ড্রু বলবার্নি। তার ডেপুটি হিসেবে থাকবেন অভিজ্ঞ পল স্টার্লিং।
আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা ২৪ বছর বয়সী ডোহেনি এখন পর্যন্ত ৩৭টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন। টপ অর্ডার এই ব্যাটসম্যান ৯ ফিফটি ও ১২৯.৪২ স্ট্রাইক রেটে রান করেছেন ১ হাজার ৮২। ২৬ বছর বয়সী অলফার্ট ও ২৪ বছর বয়সী হ্যান্ড দুই পেসারই এখন পর্যন্ত দুটি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। গত জুনে ভারতের বিপক্ষে অভিষিক্ত অলফার্টের স্বীকৃত টি-টোয়েন্টির অভিজ্ঞতাও খুব একটা নেই। এই সংস্করণে ৮ ম্যাচ খেলে তার শিকার ১১ উইকেট। গত আগস্টে আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া হ্যান্ড স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন ২২টি, নিয়েছেন ২০ উইকেট। ব্যাট হাতেও ভ‚মিকা রাখার সামর্থ্য আছে তার। দলে জায়গা না পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম অ্যান্ড্রু ম্যাকব্রাইন। অভিজ্ঞ এই অফ স্পিনার ছিলেন গত বিশ্বকাপে। এখন পর্যন্ত ৩২ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে তার শিকার ২৩ উইকেট। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৬৬ ম্যাচে নিয়েছেন ৬১ উইকেট।
প্রাথমিক পর্বে ‘বি’ গ্রæপে আছে আয়ারল্যান্ড। যেখানে তাদের সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ১৭ অক্টোবর শুরু আইরিশদের বিশ্বকাপ অভিযান। পরের দুই ম্যাচ যথাক্রমে ১৯ ও ২১ অক্টোবর, স্কটিশ ও ক্যারিবিয়ানদের বিপক্ষে।
আয়ারল্যান্ড দল : অ্যান্ড্রু বলবার্নি (অধিনায়ক), পল স্টার্লিং, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, ফিওন হ্যান্ড, জশ লিটল, ব্যারি ম্যাককার্থি, কনর অলফার্ট, সিমি সিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার ও ক্রেইগ ইয়ং।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন