শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বঙ্গবন্ধুর খুনিরা চতুষ্পদ জন্তু

-বজলুল হক হারুন

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

ধর্ম বিষয়ক সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, ঝালকাঠি ০১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য, বাংলাদেশ-সউদী আরব সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি, বজলুল হক হারুন বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারীরা চতুষ্পদ জন্তু। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন দেশের গরীব অসহায় মানুষের মুখে হাসি ফোটাবার। স্বপ্ন বাস্তবায়নের আগেই ১৫ আগস্ট নির্মমভাবে স্ব-পরিবারে তাঁকে হত্যা করা হয়।
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে আছেন বলেই পিতার সোনার বাংলা গড়তে মানুষের কল্যাণে কাজ করছেন। বঙালি জাতিকে বিশে^র দরবারে সম্মানের আসনে প্রতিষ্ঠিত করেছেন। সারা দেশকে উন্নয়নের রোল মডেলে রুপান্তর করেছেন।
বজলুল হক হারুন বলেন, আওয়ামী লীগ আলেম ওলামাদের দল। কারণ ইসলামিক ফাউন্ডেশন জাতির পিতার হাতে গড়া প্রতিষ্ঠান। এখান থেকে প্রতি বছর লাখ লাখ শিশু ধর্মীয় শিক্ষা লাভ করছে। ধর্মীয় শিক্ষা ছাড়া পরিপূর্ন শিক্ষা অসম্ভব। তার কন্যা ক্ষমতায় এসে গরীব দুঃখী মানুষের কথা চিন্তা করে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, মাতৃকালীন ভাতা দিচ্ছেন। ভিজিএফ ও ভিজিডির মাধ্যমে চাল দিচ্ছেন।
তিনি বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মিত হচ্ছে। দেশের শিক্ষা সংস্কৃতিসহ শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন হয়েছে। কওমী শিক্ষাকে মাস্টার্স সমমানের করে সরকারি চাকরির সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন ও বায়তুল মোকারম মসজিদ প্রতিষ্ঠা করেছেন।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন ঝালকাঠি ও কানুদাশকাঠি ইসলামিক মিশন ঝালকাঠি এর যৌথ উদ্যোগে কানুদাসকাঠি ইসলামি কমপ্লেক্সে খতমে কুরআন, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ঝালকাঠি ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মশিউর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক মিশন ঝালকাঠির সিনিয়র প্রোগ্রাম অফিসার মোহাম্মাদ রফিকুল্লাহ নেছারী, ইসলামিক মিশন হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডাক্তার কামরুন নাহার, চাড়াখালী আজিজিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইফুল হক প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা আব্দুর রহমান।
এছাড়াও বজলুল হক হারুন দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত রাজাপুর কাঠালিয়ায় পৃথক পৃথক অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তিনি শিক্ষক, শিক্ষার্থী, সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারি, রাজাপুর-কাঠালিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নিয়ে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বর্নাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
মাদরাসা বোর্ডের সাবেক রেজিস্ট্রার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন