শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

অভ্যন্তরীণ

মামলার ফাঁদে মতলবের সহস্রাধিক বিএনপি-জামায়াত নেতাকর্মী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

পুরনো সাত মামলার রেশ কাটিয়ে না ওঠতেই নতুন আরো দু’মামলার জালে আটকা পড়েছে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা বিএনপি-জামায়াত। গত ৫ ও ১০ সেপ্টেম্বর পুলিশ বাদী হয়ে মতলব দক্ষিণ থানায় বিস্ফোরক আইনে মামলা দু’টি করা হয়। দুটি মামলায় অজ্ঞাতনামা এক হাজার এক শ’র বেশি আসামি করা হয়েছে।
থানা সূত্র জানায়, এসআই বেলায়েত হোসেন ও এসআই চৌধুরী আলম বাদী হয়ে মামলা দুটি করেন। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, গত দু’বছরে সাতটি মামলা করা হয়েছে তাদের বিরুদ্ধে। তাতে দেড় শতাধিক নেতাকর্মী আটক হয়ে জামিনে আছেন।
পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলায় উল্লেখ করা হয়, গত ৫ সেপ্টেম্বর দুপুরে উপজেলা সদরের মতলব পূর্ব বাজার কাঠ বাজার এলাকায় ইসলামী ব্যাংকের দক্ষিণ পাশের বালুর মাঠে এবং গত ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় উত্তর বাইশপুর এলাকায় বিএনপি ও জামায়াত ইসলামীর নেতাকর্মী ও সমর্থকরা একত্রিত হয়ে ভাঙচুর-নাশকতা ও সরকার বিরোধী গোপন বৈঠক করেছিল। পুলিশ অভিযান চালিয়ে সেখান থেকে ককটেল বিস্ফোরক দ্রব্যসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে।
মতলব পৌর বিএনপির সভাপতি শোয়েব আহম্মেদ সরকার দাবি করেন, নাশকতা বা আতঙ্ক সৃষ্টি এবং গোপন বৈঠকের ব্যাপারে তারা কিছুই জানেন না। তার দলের নেতাকর্মীরাও বিষয়টি অবগত নন। এ ধরনের মামলার কথা শুনে তিনি বিষ্মিত। থানার ওসি এ কে এম এস ইকবাল বলেন, নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দু’টি করা হয়। গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন