শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ফিলিপাইনে নিহত ৭
ইনকিলাব ডেস্ক : ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় সেবু প্রদেশের লাপু-লাপু নগরীতে পুলিশ অভিযানে সন্দেহভাজন সাত মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বৃহস্পতিবার পুলিশ একথা জানিয়েছে। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর একটি গ্রামে বুধবার বিকেলে পুলিশের অভিযান চলাকালে এ ঘটনা ঘটে। গ্রামটিতে অবৈধভাবে সুরঙ্গ খোঁড়া হচ্ছিল। সিনহুয়া।

মৃত্যুদণ্ড কার্যকর
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বুধবার সন্ধ্যায় হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করা হয়েছে। লোকটি এক নারীকে হত্যার পর তার লাশ কংক্রিটভর্তি পিপার মধ্যে লুকিয়ে রেখেছিল। বিষাক্ত প্রাণঘাতী ইনজেকশন প্রয়োগে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। চলতি মাসে দু’জনের মৃত্যুদণ্ডাদেশ কার্যকরের দিনক্ষণ নির্ধারিত ছিল। এই লোকটির মৃত্যুদণ্ডাদেশ প্রথমে কার্যকর হল। এএফপি।

আর্জেন্টিনার ঋণ
ইনকিলাব ডেস্ক : আর্জেন্টিনার অর্থনীতিকে রক্ষায় বড় অংকের ও দ্রুত আর্থিক ঋণ সহযোগিতা (বেইল আউট) দেওয়ার ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। আর্জেন্টিনার বাজার রক্ষায় প্রাথমিক সহযোগিতার যে প্রস্তাব দেওয়া হয়েছিল নতুন ঘোষণা এই পরিমাণ অনেক বাড়ানো হয়েছে। আইএমএফ আগে জানিয়েছিল সংস্থাটি আর্জেন্টিনাকে ৫০ বিলিয়ন ডলার আর্থিক সহযোগিতা দেবে। বিবিসি।

সরাচ্ছে যুক্তরাষ্ট্র
ইনকিলাব ডেস্ক : কুয়েত, জর্ডান ও বাহরাইন থেকে যুক্তরাষ্ট্রের চারটি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সরিয়ে ফেলা হবে বলে ঘোষণা দিয়েছে পেন্টাগন। বুধবার মার্কিন সংবাদমাধ্যমের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। প্রতিবেদনে বলা হয়, কুয়েত থেকে প্যাট্রিয়ট মিসাইল সিস্টেম নামে দুটি ক্ষেপণাস্ত্র ব্যবস্থা সরাচ্ছে যুক্তরাষ্ট্র। আর বাহরাইন ও জর্ডান থেকে সরানো হচ্ছে একটি করে। মার্কিন সেন্ট্রাল কমান্ড জানায়, তারা মধ্যপ্রাচ্যের সংঘাতপূর্ণ এলাকা থেকে এখন চীন ও রাশিয়ার দিকে মনোযোগ দিতে চাইছে। ওয়াল স্ট্রিট জার্নাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন