বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:১০ এএম

আত্মঘাতী হামলা
ইনকিলাব ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিশুর কাছাকাছি অবস্থিত একটি সামরিক ঘাঁটিতে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এতে এক সেনা নিহত এবং আরও কমপক্ষে ছয়জন আহত হয়েছে। এক আত্মঘাতী ওই সামরিক ঘাঁটিতে গিয়ে নিজেকে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দিয়েছে বলে আল জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে। এক সেনা কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় রোববার সেনা সদস্যের ছদ্মবেশে হামলা চালায় ওই আত্মঘাতী। তিনি বলেন, আমরা আমাদের এক সেনা সদস্যকে হারিয়েছি। এছাড়া আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। একটি চেক পয়েন্টে ওই আত্মঘাতী নিজের সাথে থাকা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটায়। রয়টার্স।


হিমাচলে নিহত ৭
ইনকিলাব ডেস্ক : ভারতের হিমাচল প্রদেশের কুল্লু জেলায় একটি যাত্রীবাহী গাড়ি খাদে পড়ে অন্তত ৭ জন নিহত হয়েছেন। রবিবার এ ঘটনা আহত হন আরও ১০ জন। প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনায় নিহতরা রাজস্থান, মধ্যপ্রদেশ, হরিয়ানা এবং দিল্লির বাসিন্দা। বানজারের বিজেপি বিধায়ক সুরেন্দর শৌররের বরাতে পিটিআই জানিয়েছে, রাত ৮টা ৩০ এর দিকে বাঞ্জার মহকুমার ঘিয়ারির কাছে টেম্পো ট্রাভেলার খাদে পড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে। খবর পেয়ে দুর্ঘটনাস্থলে ছুটে আসে উদ্ধারকারী দল। আহতদের স্থানীয় হাসপাতলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়, পরবর্তী কুল্লু হাসপাতালে স্থানান্তর করা হয়। কুল্লু জেলার উপ-কমিশনার আশুতোষ গর্গ জানিয়েছেন, গাড়িতে চালকসহ ১৭ জন যাত্রী ছিলেন। এনডিটিভি।


৬ পাক সেনা নিহত
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তানে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির সেনাবাহিনীর ২ মেজরসহ ৬ জন নিহত হয়েছেন। সোমবার পাকিস্তান সেনবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে। আইএসপিআর এক বিবৃতিতে জানায়, রোববার গভীর রাতে হারনাই জেলার খোস্ত শহরের কাছে একটি ফ্লাইং মিশনের সময় এই ঘটনা ঘটেছে। এতে নিহত ৬ জনের মধ্যে দুজন পাইলটও ছিলেন। ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন