বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

প্রাণে বাঁচল যাত্রী
ইনকিলাব ডেস্ক : এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যাচ্ছিলেন নারী যাত্রী। ফুট ওভারব্রিজের পরিবর্তে রেললাইন ধরেই হেঁটে এসে অন্য প্ল্যাটফর্মে ওঠার চেষ্টা করছিলেন তিনি। এর মধ্যেই ঘটে বিপত্তি। প্রাণও যেতে পারত ওই নারীর, যদি না তড়িঘড়ি ছুটে আসতেন এক তৎপর রেলকর্মী। তারপর ওই নারীর হাত ধরে টেনে না তুললে বিষয়টি অন্য রকমও হতে পারত বলে মত দিচ্ছেন নেটিজেনদের অনেকে। এক সেকেন্ডের হেরফের হলে তিনি পড়ে যেতেন ট্রেনের নিচে। ভারতের উত্তরপ্রদেশের শিকোহাবাদ স্টেশনের ওই ভিডিও এখন ভাইরাল হয়ে গেছে। এনডিটিভি।


৫ পুলিশ সদস্যকে
ইনকিলাব ডেস্ক : জুনিয়র পুলিশ সদস্যদের কাজে অসন্তুষ্ট হওয়ায় তাদের হাজতে পাঠিয়েছেন এক পুলিশ কর্মকর্তা। এই ঘটনা ভারতের বিহারের নওয়াদা শহরের। অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তা এই অভিযোগ অস্বীকার করেছেন। বলা হয়েছে, গত ৮ সেপ্টেম্বর ঘটেছে এই ঘটনা। অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তার নাম গৌরভ মংলা। তিনি পুলিশ সুপার। সিসিটিভি ফুটেজে, পাঁচ পুলিশ কর্মকর্তা সাব-ইন্সপেক্টর শত্রঘ্ন পাসোয়ান, রামরেখা সিং, এএসআই সান্তোস পাসোয়ান, সঞ্জয় সিং এবং রামেশর উরাওন নাভাদা নগর পুলিশ স্টেশনের হাজাতের ভেতরে দেখা গেছে। তাদেরকে দুইঘণ্টা পর মধ্যরাতে ছেড়ে দেওয়া হয় বলে প্রতিবেদনে বলা হয়েছে। এনডিটিভি।


আইনজীবীর মন্তব্য
ইনকিলাব ডেস্ক : হোয়াইট হাউজের সাবেক আইনজীবী টাই কভ বলেছেন, ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনায় ডোনাল্ড ট্রাম্পের ভূমিকার কারণে তিনি দোষী সাব্যস্ত হতে পারেন বলে যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ওইদিন ট্রাম্পের হাজার হাজার সমর্থক বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের সার্টিফিকেশনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ক্যাপিটল হিলের সামনে জড়ো হন। তারা এক পর্যায়ে ক্যাপিটল ভবনে হামলা চালান। সাবেক স্পেশাল কাউন্সেলে রবার্ট মুলারের বিরুদ্ধে যে তদন্ত হয় সেসময় টাই কভ হোয়াইট হাউজের প্রতিনিধিত্ব করেছিলেন। টাই কভ সিবিএস নিউজকে বলেছেন, ক্যাপিটল হিলে হামলার ঘটনায় উসকানি দেওয়ার কারণে ডোনাল্ড ট্রাম্প আইনি শাস্তির মুখে পড়তে পারেন এবং এ সম্ভাবনা অনেক বেশি। সিএনবিসি।


ফের ভূমিকম্প
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ার পশ্চিমাঞ্চলীয় একটি দ্বীপে ৬ দশমিক ১ মাত্রার একটি ভূমিকম্প হওয়ার পর প্রায় ২০০ লোককে উঁচু এলাকায় সরিয়ে নেওয়া হয়েছে। রোববারের এ ভূমিকম্পে কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দেশটির দুর্যোগ প্রশমণ সংস্থা বিএনপিবি জানিয়েছে। ভূমিকম্পটির উৎপত্তি সুমাত্রার পশ্চিমে মেনতাওয়াই দ্বীপে ভূপৃষ্ঠের ২৭ কিলোমিটার গভীরে। কর্তৃপক্ষ জানিয়েছে, কিছুক্ষণ পর একই এলাকায় ৫ দশমিক ৩ মাত্রার একটি পরাঘাত হয়। তবে সুনামির কোনো আশঙ্কা নেই বলে নিশ্চিত করেছেন তারা। বিএনপিবি জানিয়েছে, ভূমিকম্পের সময় মাথায় কাঠ পড়ে এক ব্যক্তি জখম হন আর স্থানীয় একটি স্কুল ও একটি স্বাস্থ্য কেন্দ্র কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন