শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাতে ঘন কুয়াশা

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, চান্দিনা (কুমিল্লা) থেকে | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

মধ্য কার্তিকেই আগমনী বার্তা নিয়ে এলো শীত। কুয়াশাচ্ছন্ন সকালে ঘর ছেড়ে বাইরে এসেছেন অনেকেই। তাই এ সময়টায় কুমিল্লার মানুষ উপভোগ করলেন শীতের আমেজ। গাছের পাতায়, ঘাসের ডগায় ও সোনালি ধানের শীষে জমেছে শিশির কণা।
সরেজমিনে দেখা যায়, গতকাল রোববার রাত ১০টার পর থেকে শুরু হয় ঘন কুয়াশা। একটু একটু করে কুয়াশা জড়িয়ে ধরছে প্রকৃতিকে। হালকা শীতের অনুভূতি জাগিয়ে দিয়েছে সকলকে। সারা রাত কুয়াশা পড়ায় সকাল ১০টা পর্যন্ত আকাশে সূর্য দেখা দেয়নি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ বিভিন্ন রাস্তায় কুয়াশার কারণে দ্রুতগামী যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এ ছাড়াও ভোর ৫টার দিকে জেলা শহর ও গ্রামের কাচা-পাকা রাস্তাগুলোতে বিভিন্ন বয়সের অনেক যুবক-যুবতি, বৃদ্ধ ও শিশু বাচ্চাদের দল বেঁধে হাটতে দেখা গেছে। জানতে চাইলে অনেকে জানান, আজকের সকালটা আমাদের অনেক ভালো লাগছে। গত বছরগুলোতে এই এলাকায় ভাদ্র-আশ্বিন মাসে শীত এবং কুয়াশা পড়ত। গতকাল রাতে এই প্রথম কুয়াশা পড়েছে। এতে আবহাওয়াটা একটু ঠন্ডা ঠান্ডা লাগছে। তাই শীত ও ঠান্ডা হওয়া উপভোগ করতে এসেছি।
কথা হয় স্কুলশিক্ষার্থী ঈষা, রোমান ও আফসানের সাথে। তারা বলেন, আমাদের গ্রামে এসি নাই। তাই আজকে কুয়াশায় ঢাকা সকালটা এসির মত মনে হচ্ছে। চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সফিকুল ইসলাম আরমান বলেন, আজকে এই হালকা শীতের সকালটা আমার অতীত দিনগুলির কথা মনে করিয়ে দিচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন