শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন অবাধ সুষ্ঠু ভাবে সম্পন্ন করার জন্য সব কিছুই করা হবে- শাহাদাত চৌধুরী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ৭:০১ পিএম | আপডেট : ৭:৫৭ পিএম, ২৩ নভেম্বর, ২০১৮

আসন্ন জাতীয় একাদশ নির্বাচন অবাধ সুষ্ঠ নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করতে যা যা আইন করার প্রয়োজন তা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদত হোসেন চৌধুরী। তিনি বলেন, আমরা সকলের অংশ গ্রহনমূলক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চাই। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করার মাধ্যমে সরকার গঠনের কাজে তিনি সকলকে সহযোগীতা করারও আহবান জানান। আসন্ন জাতীয় নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রাখা হবেবলে জানিয়ে শাহদত চৌধুরী বলেন, আমাদের দেশের নির্বাচনের দিকে সারা বিশ্ব তাকিয়ে আছে। আমরা একটি ভাল নির্বাচন দেখাতে চাই। নির্বাচনে কোন ধরনের সহিংসতা দেখতে চাই না। গতকাল শুক্রবার বরিশাল বিডিএস মিলনায়তন সেমিনার কক্ষে দুইদিন ব্যাপী নির্বাচনে নারীদের অংশ গ্রহন বৃদ্ধি করার বিষয়ে এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহাদৎ হোসেন চৌধুরী।

ইউএনডিপি এবং ইউএন ওমেন্স এর অর্থায়নে বাংলাদেশ নির্বাচন কমিশনের সার্বিক সহযোগিতায় বরিশাল আঞ্চলিক নির্বাচন অফিসের আয়োজনে দুইদিন ব্যাপি এ কর্মশালার আয়োজন করা হয়। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় আরো বক্তব্য রাখেন নির্বাচন কমিশনের উপ-সচিব শাহেদুন্নবী, নির্বাচন কমিশনের উপ-প্রধান সচিব সাইফুলৎ হক ও ইউএনডিপি বাংলাদেশ প্রতিনিধি এ্যাটসাকো হিরো কাজো। কর্মশালার উদ্বোধনী শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নুরুল আলম।
প্রধান অতিথি বক্তব্যে নির্বাচন কমিশনার শাহাদৎ হোসেন চৌধুরী আরো বলেন সেনা বাহিনীর হাতে অস্ত্র আছে, সেখানে আর ম্যাজিষ্ট্রেসি ক্ষমতা দেয়ার প্রয়োজন পরে না। এসময় তিনি বলেন, দেশের নারীরা অনেক এগিয়ে গেছে। তারা সামনে আরো এগিয়ে যাবে। নির্বাচন সহ সমাজের সকল স্তরে নারীদের অবস্থান দেখতে চাই বলে জানিয়ে তিনি বলেন, মনে রাখতে হবে নির্বাচনকালীন সময়ে পুরুষদের দ্বারা যেন কোন প্রকারে নারীরা যেন বাধাগ্রস্থ না হয়।
কর্মশালার উদ্বোধন শেষে সংবাদকর্মীদের প্রশ্নের উত্তরে নির্বাচন কমিশনার শাহাদৎ হোসেন চৌধুরী বলেন, বিরোধী দল থেকে বেশ কিছু সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। এগুলো আমাদের কাজে সহযোগিতা ও সহায়তা করবে। আর যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তদন্তে তারা দোষী প্রমানিত হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি নির্বাচনে পর্যবেক্ষণের সময় নীতিমালা মেনে কাজ করার আহবান জানান। দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সেই দায় কি ইসি না সরকারের, এমন প্রশ্নের জবাবে শাহাদত হোসেন চৌধুরী বলেন, ইসি চাইবেনা নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক। সকলের সহযোগীতায় ইসি সবার কাছে গ্রহনযোগ্য একটা নির্বাচন উপহার দেওয়ার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন