শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন অবাধ সুষ্ঠু করতে সবকিছু করা হবে বরিশালে ইসি শাহাদাত চৌধুরী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম | আপডেট : ১:১২ এএম, ২৪ নভেম্বর, ২০১৮

আসন্ন জাতীয় একাদশ নির্বাচন অবাধ সুষ্ঠ নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করতে যা যা করা প্রয়োজন তা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী। তিনি বলেন, আমরা সকলের অংশ গ্রহনমূলক প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ নির্বাচন চাই। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করার মাধ্যমে সরকার গঠনে তিনি সকলকে সহযোগিতা করারও আহবান জানান। আসন্ন জাতীয় নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রাখা হবে বলে জানিয়ে শাহাদত চৌধুরী বলেন, আমাদের দেশের নির্বাচনের দিকে সারাবিশ্ব তাকিয়ে আছে। আমরা একটি ভাল নির্বাচন দেখাতে চাই। নির্বাচনে কোন ধরনের সহিংসতা দেখতে চাই না।
গতকাল শুক্রবার বরিশাল বিডিএস মিলনায়তন সেমিনার কক্ষে দু’দিনব্যাপী নির্বাচনে নারীর অংশ গ্রহন বৃদ্ধি বিষয়ে এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শাহাদত হোসেন চৌধুরী।
ইউএনডিপি এবং ইউএন ওমেন্স এর অর্থায়নে বাংলাদেশ নির্বাচন কমিশনের সার্বিক সহযোগিতায় বরিশাল আঞ্চলিক নির্বাচন অফিস আয়োজনে দু’দিনব্যাপি এ কর্মশালার আয়োজন করা হয়। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় আরো বক্তব্য রাখেন নির্বাচন কমিশনের উপ-সচিব শাহেদুন্নবী, নির্বাচন কমিশনের উপ-প্রধান সচিব সাইফুল হক ও ইউএনডিপি বাংলাদেশ প্রতিনিধি এ্যাটসাকো হিরো কাজো। কর্মশালায় উদ্বোধনী শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নুরুল আলম।
প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী আরো বলেন সেনাবাহিনীর হাতে অস্ত্র আছে, সেখানে আর ম্যাজিষ্ট্রেসি ক্ষমতা দেয়ার প্রয়োজন পরে না। তিনি বলেন, দেশের নারী অনেক এগিয়ে গেছে। তারা সামনে আরো এগিয়ে যাবে। নির্বাচনসহ সমাজের সকল স্তরে নারীর অবস্থান দেখতে চাই বলে জানিয়ে তিনি বলেন, মনে রাখতে হবে নির্বাচনকালীন পুরুষদের দ্বারা কোন প্রকারে নারী যেন বাধাগ্রস্ত না হয়।
কর্মশালা উদ্বোধন শেষে সংবাদকর্মীদের প্রশ্নের উত্তরে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী বলেন, বিরোধী দল থেকে বেশ কিছু সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। এগুলো আমাদের কাজে সহযোগিতা ও সহায়তা করবে। আর যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তদন্তে তারা দোষী প্রমানিত হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি নির্বাচন পর্যবেক্ষণের সময় নীতিমালা মেনে কাজ করার আহবান জানান। দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সে দায় কি ইসি না সরকারের, এমন প্রশ্নের জবাবে শাহাদত হোসেন চৌধুরী বলেন, ইসি চাইবেনা নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক। সকলের সহযোগিতায় ইসি সবার কাছে গ্রহনযোগ্য একটা নির্বাচন উপহার দেয়ার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Engr Amirul Islam ২৪ নভেম্বর, ২০১৮, ১২:৪১ পিএম says : 0
Under you ..... no fair election is expected
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন