শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনা গণভবনকে নির্বাচনী কার্যালয়ে পরিনত করেছে -ডা. ইরান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:৫৮ পিএম | আপডেট : ১:২০ পিএম, ২৪ নভেম্বর, ২০১৮

আওয়ামী দলকানা নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনী পরিবেশ সৃষ্টি করতে চরম ভাবে ব্যর্থ হয়েছে। গণভবনে বসে শেখ হাসিনা আওয়ামী লীগ, ১৪ দলীয় জোট ও মহাজোটের নির্বাচন পরিচালনা এবং প্রার্থী মনোনায়ন চুড়ান্ত করছেন, যা নির্বাচনী আচারনবিধি ও সাংবিধান পরিপন্থী। সরকারের সেবাদাস নির্বাচন কমিশন দিয়ে ৫ জানুয়ারির মডেলে আরেকটি প্রহসনের নির্বাচন আয়োজনের দিকে এগিয়ে যাচ্ছে আওয়ামী সরকার। শনিবার (২৪ নভেম্বর) দুপুরে দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির নেতৃবর্গের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
ডা. মোস্তাফিজুর রহমান বলেন, এক দেশে দুই আইন চলতে পারে না। শেখ হাসিনা সরকারী গণভবনকে নির্বাচনী কার্যালয়ের মতো ব্যবহার করবেন আর বেগম খালেদা জিয়া মিথ্যা ও হয়রানীমূলক মামলায় সাজা ভোগ করবে তা ঠিক নয়। আওয়ামী লীগের এমপি মন্ত্রী, জেলা. উপজেলার চেয়ারম্যান ও দলীয় ক্যাডার বাহীনি সরকারী সুযোগ সুবিধা অপব্যবহার করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করলেও নির্বাচন কমিশন চোখ বন্ধ করে আছে। অন্যদিকে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার নির্যাতন করা হচ্ছে। ২০ দলীয় জোটের মনোনায়ন প্রত্যাশীর লাশ নদীতে ভাসছে। এসব কার্যক্রমই প্রমান করে শেখ হাসিনার পোষ্য নির্বাচন কমিশন স্বাধীন নয়, তারা আওয়ামী লীগকে নির্বাচিত করার লক্ষে প্রহসনের নির্বাচন আয়োজনে ব্যস্ত।
এসময় সভায় উপস্থিত ছিলেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ফারুক রহমান, পিরোজপুর জেলা সভাপতি আমিনুল ইসলাম আমিন, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট আবদুর রাজ্জাক রাজু, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ধর্ম সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, ভোলা জেলা সভাপতি আবদুল্লাহ আর নোমান, কাউখালী উপজেলা আহবায়ক এডভোকেট মোস্তাক আহমেদ, ভান্ডারিয়া উপজেলা যুগ্ম আহবায়ক মোঃ রুম্মান সিকদার, জিয়ানগর উপজেলা যুগ্ম আহবায়ক বাবু সুশান্ত কুমার ও ছাত্রমিশন সহ সভাপতি নাসরুল্লাহ তালুকদার প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
নামমোঃ ইছাহাক আলী ২৪ নভেম্বর, ২০১৮, ৩:০৪ পিএম says : 0
আমি বর্তমানে বাংলাদেশের রাজনীতির কোন ভাব বুঝিনা। রাজনীতির অর্থ কি? এটাই তো আমরা সবাই ভুলে গেছি।বর্তমানে বাংলাদেশের রাজনীতি হলো জোর যার দেশ তার। কতো জন আমরা দেশের জন্য রাজনীতি করি। এটাই শুধু বাংলাদেশের রাজনীতি বিদরা একবার চিনতা করুন।
Total Reply(0)
নাম প্রকাশ্যে অনিচ্ছুক ২৪ নভেম্বর, ২০১৮, ৪:৩৭ পিএম says : 0
এখন কত খেলা দেখব
Total Reply(0)
মিজানুর রহমান। ২৪ নভেম্বর, ২০১৮, ৪:৪০ পিএম says : 0
যারা আদালতের রায় ঘোসিত চোরের মুক্তির জন্য আন্দোলন করে তাদের মুখে বড় কথা মানায় না বর্তমান বাংলায় শীক্ষিত চোর কারা বাংলার জনগনের বুজতে বসকি নাই। তাই ফাকা আয়াজে মানুষ কান দেয় না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন