সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আনুষ্ঠানিকভাবে বিকেলে মনোনয়নের চিঠি দেবে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ২:০৮ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনীতদের কয়েকজনকে চিঠি দিয়েছে বিএনপি। রোববার রাতে অনেকটা গোপনীয়তার মধ্য দিয়ে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে এ প্রক্রিয়া শুরু হয়। তবে আজ সোমবার বিকেল থেকে আনুষ্ঠানিকভাবে তিনটি বিভাগের প্রার্থীদের হাতে চিঠি তুলে দেয়া হবে। বিকেল ৪টায় বরিশাল বিভাগ, সন্ধ্যা ৬ টায় রংপুর ও রাত ৮ টায় রাজশাহী বিভাগের প্রার্থীদের চিঠি দেয়া হবে। মনোনয়নের চিঠি বিতরণ কার্যক্রম আগামীকাল মঙ্গলবারও চলবে।

বিএনপি সূত্রে জানা যায়, রোববার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ইসরাত সুলতান ইলেন ভুট্টোসহ বেশ কয়েকজনের হাতে দলীয় মনোনয়নের চিঠি তুলে দিয়েছে।

গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, ধানের শীষ প্রতীকে বিএনপির পক্ষ থেকে আসন প্রতি একাধিক প্রার্থীকে দলীয় মনোনয়নের চিঠি দেয়া হবে। একই সাথে প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের সইও রাখা হবে। সম্ভাব্য প্রার্থীরা ওই চিঠিসহ মনোনয়নপত্র দাখিল করবেন। পরে দলের পক্ষ থেকে আরেকটি চূড়ান্ত চিঠি দেয়া হবে। দলীয় প্রার্থীর প্রতীক সংক্রান্ত চিঠির একটি কপি ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে জমা দেয়া হবে। আরেকটি কপি ফ্যাক্সে বা বিশেষ বার্তা বাহকের মাধ্যমে সংশ্লিষ্ট প্রার্থীকে পাঠানো হবে। তিনি ওই চিঠি নিয়ে জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে জমা দেবেন।

হাফিজ উদ্দিন জানান, তিনি দলীয় মনোনয়নের ফরম হতে পেয়েছে। ব্যারিস্টার মওদুদ আহমেদ মনোনয়ন পেয়ে নিজ জেলা নোয়াখালীর উদ্দেশ্যে রওয়ানাও হয়েছেন।

বিএনপি সূত্রে জানা যায়, প্রার্থী চূড়ান্তের ক্ষেত্রে বিএনপির যে সতর্কতা অবলম্বন করা দরকার সেটাই করা হচ্ছে। আওয়ামী লীগ যাদের প্রার্থী ঘোষণা করছে তাদের নিয়ে চুলচেরা বিশ্লেষণ হচ্ছে। এবার বিএনপির একই পরিবারের দু’জন মনোনয়ন পাবেন না। এখনই চূড়ান্ত প্রার্থী ঘোষণা হচ্ছে না। প্রত্যেক আসনেই বিকল্প প্রার্থী রাখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন