রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩০ ডিসেম্বরের পর বিএনপিকে পালাতে দেবে না জনগণ -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ৭:৪৬ পিএম

বিএনপি নেতাদের দেশ ছেড়ে পালানোর অভ্যাস আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, এবার ৩০ ডিসেম্বর নির্বাচনের পর জনগণ তাদের আর পালাতে দিবে না।
আজ রোববার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কাজনৈতিক কার্যালয়ে দলের এক সংবাদ সম্মেলনে তিনি এ কথ বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগের পালানোর ইতিহাস নাই। দেশ ছেড়ে পালানোর অভ্যাস আছে বিএনপির। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজনীতি করবে না মুচলেকা দিয়েই দেশ ছেড়ে পালিয়ে ছিল। এখন পর্যন্ত মামলার আসামি হওয়ার পরে মামলা মোকাবেলাও করেনি। তাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানই পলাতক। বিএনপির আরও বহু নেতা ২০০৬-২০০৮ সাল থেকেই পলাতক। এবার ৩০ ডিসেম্বর নির্বাচনের পর জনগণ তাদের আর পালাতে দিবে না।
বিএনপি নেতা রুহল কবির রিজভীর সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি মনোনয়ন দিয়েছে বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত আসামি, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত ও ঋণখেলাপিদের। প্রত্যেকটি মনোনয়ন পত্র রিটার্নিং অফিসার পরীক্ষা নিরীক্ষা করে যেগুলো বৈধ সেগুলোকে বৈধ ঘোষণা করেছে। আর যেগুলো বাতিল যোগ্য সেগুলোকে বাতিল করেছে। বাতিল কি কারণে করা হচ্ছে সেটিও সুনির্দিষ্ট ভাবে জানিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু বিএনপি চায় তাদের দÐিত আসামীদের মনোনয়ন বৈধ হোক। বিভিন্ন কারণে অন্যান্য দলেরও মনোনয়ন পত্র বাতিল হয়েছে। এটি শুধু বিএনপির বেলায় হয়েছে তা নয়।
বিএনপির অপপ্রচারের প্রমাণ পাওয়া গেছে উল্লেখ করে তিনি বলেন, তার প্রমাণ আপনারা দেখেছেন, কয়েকদিন আগে কামাল হোসেন, আলামিন এবং এনামুল নামে তিনজনকে ধরা হয়েছে। তারা প্রত্যেকেই ছাত্র শিবিরের সঙ্গে জড়িত ছিলেন এবং বিএনপির রাজনীতির সঙ্গেও তারা যুক্ত। ধরা খাওয়ার পর তারা স্বীকার করেছে।
রিজভী আহমেদসহ বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, নিজেরা যে অপকর্মগুলো করছেন সেগুলো বন্ধ করুন। অন্যদের ওপর নিজেদের অপকর্ম চাপানোর চেষ্টা থেকে বিরত থাকুন। বাংলাদেশ আওয়ামী লীগ অপপ্রচার করে না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে বদলে গেছে আমরা সেটাই প্রচার করি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য কামাল হোসেন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
হতদরিদ্র দীনমজুর ২ ডিসেম্বর, ২০১৮, ১১:১৮ পিএম says : 0
পালানোর অধিকার ও থাকবেনা? অনেক সমায় মানুষ উপায়ান্ত না পাইয়া বাচার জন্য পালায় | সে পথ টা ও বন্ধ | সত্যি এ কেমন মরন দসা ||
Total Reply(0)
Jewel ৩ ডিসেম্বর, ২০১৮, ৩:৪২ পিএম says : 0
ওনার মত শিক্ষিত মুর্খেরই দরকার আছে। ওনার মত নোংরা মানসিকতা জন্য তো জাতি পালাবোই।
Total Reply(0)
Nannu chowhan ৩ ডিসেম্বর, ২০১৮, ৫:৫৫ পিএম says : 0
Ashole apni ki nokolbaji kore pash koresen ? Apnar mukhe kokhono shikkito ķ marjito loker othoba shottikar rajnitik bektittor vasha bahir hoyna,apni kotha bloen Aoowamiliger helmet tokai bahinir gonda pandader vashai .....
Total Reply(0)
mohammad ৩ ডিসেম্বর, ২০১৮, ৬:০৪ পিএম says : 0
hasan mahmud ekta pagol .ok dhle raka hoyese sudu eirokom kota bolar jonoo, jodi onno dhol komotay ase tuikutay jabe sheta chinta kor.
Total Reply(0)
sm mozibur ৩ ডিসেম্বর, ২০১৮, ৬:১৮ পিএম says : 0
পাগল হলে মানুষ কত কথাই না বলে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন