শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দন্ডপ্রাপ্ত আ’লীগ প্রার্থীরা বৈধ হলে বিএনপি প্রার্থীরা বাতিল কেন : রুহুল কুদ্দুস তালুকদার দুলু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১:৪৭ পিএম

দুদকে সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের প্রার্থী হাজী সেলিম ও পঙ্কজ দেবনাথের মনোনয়নপত্র যদি বৈধ হয় তাহলে বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র কেন বাতিল করা হলও-এমন প্রশ্ন তুলেছেন বিএনপি নেতা ও নাটোর-২ আসনে মনোনয়নপত্র দাখিলকারী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

এ ছাড়া মনোনয়নপত্র বাতিল করা সরকারের পূর্ব পরিকল্পনা উল্লেখ করে তিনি বলেন, আমরা বুঝতে পেরেই প্রতিটি আসনে একাধিক প্রার্থী দিয়েছি।

আজ মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে নিজের প্রার্থীতা বহালের দাবি জানিয়ে আপিল করেন দুলু। সে সময় তিনি নির্বাচন কমিশনে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একটা নির্বাচন করতে চেয়েছিল। তারা চেয়েছিল বিএনপি যেন নির্বাচনে না আসে। বিএনপি এবারের নির্বাচনে অংশ নিয়ে সরকারের দৃষ্টিতে একটা অপরাধ করেছে।
এ ছাড়া বিএনপির যেসব প্রার্থী নিশ্চিত জিতবে তাদের মনোনয়নপত্র সরকারের নির্দেশে রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছে উল্লেখ করে তিনি বলেন, আমি নাকি সাজাপ্রাপ্ত ? এক বছর আগে আমার কনভিকশন স্থগিত করা হয়েছে। এর পরে আমার নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে কোনও ধরনের বাধা নেই।
তিনি অভিযোগে উদাহরণ হিসেবে দুদকের মামলায় সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের প্রার্থী হাজী মো. সেলিম ও পঙ্কজ দেবনাথের কথা তুলে ধরেন। তাদের উদাহরণ টেনে বলেন, তাদের মনোনয়নপত্র যদি বৈধ হয় তাহলে আমার ও ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়নপত্র কেন বাতিল হলও।


সরকার কোনও সুযোগ দেয়নি উল্লেখ করে তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তাকে যখন বলি তখন তিনি আমাকে বলেন আপিলে যান। সরকারের কোনও ষড়যন্ত্র কাজ হবে না। আমাদের আশঙ্কাই সঠিক হলও।
এ ছাড়া এক প্রশ্নের জবাবে দুলু বলেন, ইসিতে আপিলের পর মনোনয়নপত্র বৈধ না হলে আমরা উচ্চ আদালতে যাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ৪ ডিসেম্বর, ২০১৮, ৩:০৬ পিএম says : 0
Mr.dolo etai holo Aowami shorkarer lok dekhano nirbachon.jonogonke shongge nia durbar andoloner maddhome bidai kora sara edesher manush gonotantrik odhikar ferot pabena.era mukhe gonotontrer kotha bole are mathar vitor shara jibon khomotai thakar vabna....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন