বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মনোনয়নেও লেজেগোবরে পরিস্থিতি বিএনপির : নানক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ৩:১১ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নে বিএনপি লেজেগোবরে পরিস্থিতি সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আজ শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে সভানেত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি এ মন্তব্য করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘টেলিভিশন যোগে দেখলাম প্রচণ্ড বিক্ষোভ চলছে পল্টন কার্যালয়ের সামনে। মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ চলছে এবং বিএনপির অফিসের সামনে সেই বিক্ষোভ চলছে। দলটি সামগ্রিকভাবে নির্বাচন প্রক্রিয়ার আন্দোলনে যেভাবে লেজেগোবরে পরিস্থিতি তৈরি করেছিল ঠিক তেমনিভাবে মনোনয়নেও একই পরিস্থিতি তৈরি করেছে। ’

 

এই লেজেগোবরে দলটির কাছে জাতি, রাষ্ট্র ও দেশ সুনির্দিষ্ট গঠনমূলক কিছু আশা করতে পারে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

আইন তার নিজস্ব গতিতে চললে খালেদা জিয়ার মনোনয়ন বৈধ হতো- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘আইন তার নিজস্ব গতিতে চলছে বলেই রিটার্নিং অফিসারদের কার্যালয়ে বাতিল হওয়া অধিকাংশ বিএনপি মনোনীত প্রার্থীদের মনোনয়ন বৈধ হিসেবে বিবেচিত হয়েছে। ’

এ সময় বিচারবিভাগ স্বাধীন বলেই আজকে দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেন না বলে মন্তব্য করেন মেনন। তিনি বলেন, কোনও রাজনৈতিক চাপের মুখে নতি স্বীকার করে না নির্বাচন কমিশন। এটি নিরপেক্ষ এবং সুষ্ঠুভাবে চালিত হচ্ছে। তারপরও আমরা লক্ষ্য করছি ঢাকার আবাসিক নেতা হিসেবে খ্যাত রিজভী আহমেদ তাদের নয়াপল্টনের কার্যালয়ে বসে নিরন্তর মিথ্যাচার ও অপপ্রচারের মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করার অপপ্রয়াসে লিপ্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন