শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঞ্চিত প্রার্থীর সমর্থকদের বিএনপি কার্যালয়ে হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন না পাওয়ায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেছেন দলটির তিনজন নেতার সমর্থকরা। তারা হলেন- সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন, নারায়ণগঞ্জ বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার ও গোপালগঞ্জের সেলিমুজ্জামান সেলিমের সমর্থক। গতকাল (শনিবার) সন্ধ্যায় এই তিন প্রার্থীর সমর্থকরা গুলশান কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। তারা তাদের সমর্থিত প্রার্থীকে মনোনয়ন দেয়ার দাবিতে শ্লোগান দিতে থাকে। এর এক পর্যায়ে বিক্ষুব্ধ সমর্থকরা কার্যালয়ের দিকে ঢিল-ইট পাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে কার্যালয়ের দোতলার কাঁচের গ্লাস ভেঙে যায়।
আহত হয় কার্যালয়ের ভেতরে থাকা কয়েকজন কর্মকর্তা ও সংবাদকর্মীও। মনোনয়ন বঞ্চিতদের সমর্থকরা বিক্ষোভের এক পর্যায়ে কার্যালয়ের দুটি গেইট ধাক্কাধাক্কি করে ভেতরে প্রবেশের চেষ্টা করে। এসময় কার্যালয়ের ভেতরে অবস্থান করছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও নজরুল ইসলাম খানসহ দলটির সিনিয়র নেতারা। এহছানুল হক মিলন চাঁদপুর-১, তৈমুর আলম খন্দকার নারায়ণঞ্জ-১ এবং সেলিমুজ্জামান গোপালগঞ্জ-১ আসনে ধানের শীষের মনোনয়ন চেয়েছিলেন।
এর আগে এহছানুল হক মিলনের সমর্থকরা গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে হামলা-ভাঙচুর এবং মূল ফটকে তালা ঝুলিয়ে দেয় তারা। এসময় তারা ঘণ্টাব্যাপী কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। পরে তারা সেখানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে দেখা করে ক্ষোভের কথাও জানান। মিলনের কর্মী-সমর্থকেরা অভিযোগ করেছেন, এহসানুল হক মিলনের জায়গায় চাঁদপুর-১ (কচুয়া) আসনে ধানের শীষের মনোনয়ন দেওয়া হয়েছে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. মোশাররফ হোসেনকে। তিনি এলাকায় পরিচিত নন এবং দলের তৃণমূলের সঙ্গে তাঁর কোনো যোগাযোগ নেই। তাঁরা মোশাররফ হোসেনের পরিবর্তে এহসানুল হক মিলনকে মনোনয়ন দেওয়ার দাবি জানান। বিএনপির কার্যালয়ের সামনে কচুয়া থানা বিএনপিসাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, যুবদলের সভাপতি ও আশরাফপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাসুদ এলাহী এবং ছাত্রদলের সভাপতি ইসমাইল হোসেন তাঁদের নেতা-কর্মীরা এই বিক্ষোভে অংশ নেন।
চাঁদপুরের কচুয়া উপজেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ফারুকী বলেন, কচুয়ার আসনটি পুনরুদ্ধার করতে মিলনের কোনো বিকল্প নেই বলে তাঁরা মনে করেন। দুপুর ২টার পর মিলনের নেতাকর্মীরা তালা খুলে চলে যান। এ ব্যাপারে চাঁদপুর জেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে কথা হয়েছে। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। আমরা ১২ ঘণ্টার মধ্যে কচুয়া আসনে মিলনকে মনোনয়ন দেওয়ার কথা বলেছি। নইলে পল্টন কার্যালয় ও গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে তালা দেওয়া হবে।
নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আবদুল মালেক রতনকে মনোনয়ন দেওয়ার প্রতিবাদে বঞ্চিত প্রার্থী তৈমুর আলম খন্দকারের কর্মী-সমর্থকেরা বিক্ষোভ করে ভাঙচুর চালান। তাঁরা বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের ফটকে ধাক্কাধাক্কি করেন। একপর্যায়ে দুই-তিনজন কর্মী বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দ্বিতীয় তলায় ইট পাটকেল ছোড়েন। এতে জানালার কাচ ভেঙে যায়। এ সময় বিক্ষুব্ধ নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপকারীকে ধাওয়া দিয়ে সরিয়ে দেন।
একই কারণে এহছানুল হক মিলনের সমর্থকেরা সাড়ে পাঁচটা থেকে তাঁর নামে স্লোগান দিতে থাকেন। গোপালগঞ্জের সেলিমুজ্জামান সেলিমের হাজারো সমর্থক শনিবার বিকেলে চেয়ারপারসনের কার্যালয়ে হামলা চালান। একপর্যায়ে সেলিমুজ্জামান সেলিমের কর্মী-সমর্থকেরা রাস্তায় শুয়ে পড়েন।
বঞ্চিত প্রার্থীদের সমর্থকদের বিক্ষোভ-হামলার পর রাত সাতটার দিকে তৈমুর আলমের সমর্থকেরা সরে যান। তবে এ সময় তিতুমীর কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করে। তারা বিক্ষোভকারীদের উদ্দেশ্য করে স্লোগান দিতে থাকে ‘আওয়ামী লীগের দালালেরা হুঁশিয়ারি-সাবধান’। এর পাশাপাশি বিএনপির ঢাকার নেতাকর্মীরা সংগঠিত হতে থাকলে বিক্ষুব্ধরা সরে যান।
এদিকে মনোনয়ন বঞ্চিত হয়ে ক্ষোভ-হতাশা প্রকাশ করেছেন বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খোন্দকার আবদুল হামিদ ডাবলুও। শুক্রবার বিকালে তার এলাকা মানিকগঞ্জ-১ আসনে এসএ জিন্নাহ কবিরকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ার পর রাতেই ছোট বোন দেলোয়ারা বেগম পান্নাকে নিয়ে গুলশান কার্যালয়ে আসেন তিনি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সঙ্গে দেখা করতে গিয়ে নিরাপত্তা কর্মীদের বাধা পেয়ে কেঁদে ফেলেন দুই ভাই-বোন। ডাবলু অনুসারীরা এ সময় হৈ চৈ করেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (17)
Nasir Mahmud ৯ ডিসেম্বর, ২০১৮, ১:০৯ এএম says : 2
যারা বিএনপির চেয়ারপারসনের রাজনীতিক কার্যালয় হামলা করেছে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হউক। দল যাকে নমিনেশ দিয়েছে তার পক্ষে কাজ করতে হবে।
Total Reply(0)
Hm Belalhossain ৯ ডিসেম্বর, ২০১৮, ১:০৯ এএম says : 2
বিএনপির ভিতর ব্যাক্তি পূজা বেশি বিধায় কর্মিরা দলের সিদ্ধান্ত মানছে না। আমি জানি ব্যাক্তির চেয়ে দল বড,দলের চেয়ে দেশ বড। তাই বলছি দল যদি নেতাকে বাদ দিয়ে একজন কর্মিকে নমিনেশন দেয় সবার উচিৎ তাকে ভোট দেওয়া। সময়ের প্রেক্ষাপট দেখা অতি জরুরী।
Total Reply(1)
জসীম ৯ ডিসেম্বর, ২০১৮, ৯:৪৩ এএম says : 4
তাই বলে দলের এই বিপদের সময় নেতারা একজনকে মনোনয়ন দেবে আর সমার্থকরা তা মেনে নেবে। সারা বছর যারা মামলা হামলার শিকার হয়েছে, দলের বিপদে পাশে ছিল তারা মনোনয়ন না পেয়ে যদি দলে যোগদান করেই মনোনয়ন পাওয়া যায় তাহলে দল করে লাভ কি?
Mukta Alom ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১০ এএম says : 2
এছানুল হক মিলনকে উনাকে স্হায়ী ভাবে বহিষ্কার করা হোক
Total Reply(0)
Md Foyes Ahamed Manik ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১০ এএম says : 2
ব্যেক্তির চেয়ে দল বড় , দলের চেয়ে দেশ বড়
Total Reply(0)
Saifulsaiful Bye ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১১ এএম says : 2
কাজ টা টিক করেনি তারা
Total Reply(0)
Pokar Patti AL Faruk ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১২ এএম says : 2
সহমত ওরা নমিনেশন নিয়ে এম পি হবার জন্যে কার্যালয় ভাংচুর চালাইবো মাগার নেত্রীকে মুক্ত করতে রাস্তায় নামবো না। ওদের আজীবনের জন্যে দল থেকে বহিস্কার করা উচিৎ
Total Reply(0)
Mohammad Jashim Uddin ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৩ এএম says : 2
এর পেছনে কাদেরীয় নীল নকশা আছে, তারা ভাড়া করা, তাদের লোক দিয়ে বিএনপির বিরুদ্ধে নমিনেশন এর আন্দোলন করছে
Total Reply(0)
Shafiqul Mawla ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৪ এএম says : 2
এরা কোনো বিএনপির লোক না ।কারও ভাড়াটে লোক, কারও ষড়যন্ত্র বাস্তবায়ন করছে। দলের এই দুঃসময়ে আপনারা দয়া করে ঐক্যবদ্ধভাবে বিজয়ের জন্য কাজ করুন । কোনো ফাঁদে, ষড়যন্ত্রে পা দিয়েন না। এতে ক্ষতি ছাড়া কারও লাভ হবে না। সবই তো দেখছেন, এই সময় ক্ষুদ্র ব্যক্তি সার্থে দলের ক্ষতি করবেন না ।
Total Reply(0)
Shirajul Islam ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৪ এএম says : 3
পুলিশ,আওয়ামী লীগ, ছাত্রলীগের লোকজন দেখে যারা লুঙ্গি খুলে দৌড়ায় , তারাই আবার নিজেদের কার্যালয়ে ভাঙচুর করে শক্তি দেখাচ্ছে। এদের বহিষ্কার করা হোক ।
Total Reply(0)
Mahin Chow Shumon Bnp ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৫ এএম says : 3
এর উপর কত বিপদ গেছে , খালেদা জিয়া জেলে গেছেন , তখন এইগুলারে বাটি চালান দিয়াও খুঁজে পাওয়া যায় নাই ! এখন আইসা এখানে তাফালিং মারতেসে i
Total Reply(0)
Munna ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৬ এএম says : 1
দলের করুন অবস্থা হালুয়া রুটির ভাগাভাগি নিয়ে এত ঝামেলা করে কোন লাভ হবে না। এই অবস্থা চলতে থাকলে নির্বাচনে জয় লাভ করা কঠিন হবে।
Total Reply(0)
Khalid Hassan Khalek ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৬ এএম says : 3
এরকমটাই প্রত্যাশিত।। কারণ মাঠ পর্যায়ের নেতা কর্মীদের বঞ্চিত করে, টাকার বিনিময়ে যখন তারেক বিদেশ থেকে পার্থী বাছাই করে, তখন এরকম ক্ষোভ থাকাটাই স্বাভাবিক।
Total Reply(0)
Musa Ahmed ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৭ এএম says : 2
আমি একটা কথা সুস্পষ্ট করে বলতে চাই যারা একাজ করেছে তারা কখনও জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী নয়।তারা সার্থানেশী কুচক্রী। আজ আমার নেএী কারাগারে কই কেউ তো তার মুক্তির জন্য আন্দোলন করে নাই আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে কথা বলে নাই।তাহলে আজ কেন আখের গোছানোর জন্য ব্যস্ত।দলের এই ক্রান্তিলগ্নে কেন বিভেদ সৃষ্টি করতে চাচ্ছে। যারা এধরনের অপকর্ম করছেন দয়া করে এই সমস্ত কোন্দল বাদ দিয়ে সবাই একসাথে কাধে কাঁধ মিলিয়ে গনতন্ত্র পুনরুদ্ধারের জন্য যাকে মনোনয়ন দেক সবাই তার জন্য কাজ করি।
Total Reply(0)
Md Alamgir ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৮ এএম says : 2
দলীয় সরকারের অধিনে নির্বাচনে বিএনপি ১০০% আওয়ামীলীগ যে কোন উপায়ে ছিনিয়ে নেবে ! সে নির্বাচনের জন্য বিএনপির পাগলেরা এক না হয়ে ননমিনেশনর জন্য মারামারি করে ! অপেক্ষা করে যাদের দিয়েছে তারাসহ ভোটাররা কেদ্রে যাই কেমনে তা দেখার জন্য অপেক্ষা কর !
Total Reply(0)
Md Shahin ৯ ডিসেম্বর, ২০১৮, ১:১৮ এএম says : 2
বিগত দশ বছরে এই মিলোন সহ তার কর্মিদের দশ মিনিটের জন্য রাজপথে দেখেনি।আজ তারা কোনো এক বিষেশ সহযোগিতায় কেন্দ্রীয় অফিসে তালা দেয়।এরা কিন্তুু বিএনপির না,বিএনপির হলে দেশমাতার ছবির উপার আঘাত করতে পারেনা।
Total Reply(0)
Munna Hasan ৯ ডিসেম্বর, ২০১৮, ১০:২২ এএম says : 0
বর্তমান পরিস্থিতিতে এমন অনাকাক্ষিত আচরণ বর্জন করা উচিত। আটার কোন খোঁজ নাই, রুটি কে কে খাবে এই নিয়ে মারামারি। যারা ক্ষমতার লোভে স্বার্থেন্বেশী হয়ে বিএনপি’র প্রধান কার্যালয়ে ঢিল ছোড়ে, তারা প্রকৃত দলপ্রেমিক না। বিএনপির জন্য এটা খুবই লজ্জাজনক ব্যাপার। মনমানসিকতার পরিবর্তন করতে হবে।
Total Reply(0)
Gazi Farok ৯ ডিসেম্বর, ২০১৮, ১০:৪৬ এএম says : 0
Those protesters are not belonged to BNP supporters. Pls take action against their God father according to party's policies.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন