শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কিশোর-কিশোরীদের নিরাপদ প্রজনন স্বাস্থ্যে গণমাধ্যম বলিষ্ঠ ভূমিকা রাখতে পারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৭:৩৪ পিএম | আপডেট : ১১:০০ পিএম, ১০ ডিসেম্বর, ২০১৮

দেশের মোট জনসংখ্যার বড় অংশই কিশোর-কিশোরী ও তরুণ। কিন্তু এদের নিরাপদ প্রজনন স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় শিক্ষা, তথ্য ও পরামর্শের অভাব রয়েছে। আর কিশোর-কিশোরী ও তরুণদের যৌন ও প্রজনন স্বাস্থ্য সচেতনতায় গণমাধ্যম বলিষ্ঠ ভূমিকা রাখতে পারে। যাতে তারা পরিকল্পিত জীবন গঠনের জন্য তৈরী হতে পারে। একই সঙ্গে এই জনগোষ্ঠীর প্রজনন স্বাস্থ্য সচেতনতা নিয়ে যে সব গণমাধ্যম ভূমিকা রাখবে তাদেরকে উৎসাহিত করতে পুরস্কৃত করা হবে।

‘যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে মিডিয়াকর্মীদের সাথে পরামর্শ সভা সোমবার (১০ ডিসেম্বর) রাজধানীর বনানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। ইউনাইটেড ফর বডি রাইটস বাংলাদেশ এ্যালায়েন্স (ইউবিআর) ও আরএইচআরএন এর উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন নেদারল্যান্ড এ্যাম্বাসির মাসফিকা জামান সাতিয়ার, রিপ্রোডাকটিভ হেলথ সার্ভিসেস ট্রেনিং এ্যান্ড এডুকেশন প্রোগ্রামের (আরএইচএসটিইপি) নির্বাহী পরিচালক কাজী সুরাইয়া সুলতানা, ইউবিআর’র প্রকল্প পরিচালক শারমিন ফারহাত উবাইদ, আরএইচএসটিইপি’র উপ-পরিচালক ড. এলভিনা মোস্তারী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১০ ডিসেম্বর, ২০১৮, ৮:১৩ পিএম says : 0
We don't need to teach them.... it's in the Qur'an and Hadith..now a days children age 11 ''they having illegal relationship. Who is responsible???????????????
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন