শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রযুক্তিকে বিকৃতভাবে ব্যবহার করছে শাসকগোষ্ঠী : বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শাসকগোষ্ঠী আধুনিক প্রযুক্তিকে বিকৃতভাবে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে গুজব, অপপ্রচার ও কুৎসা রটানোর জন্য দেশের জনপ্রিয় মিডিয়াগুলোর নামে ফেক ওয়েবসাইট খোলা হয়েছে। যেমন-বিবিসি বাংলা, প্রথম আলো, বাংলা ট্রিবিউনসহ বেশ কিছু বহুল পঠিত অনলাইনগুলোর নামে এই ভুয়া ওয়েবসাইটগুলো খোলা হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের দু’একজন কর্মকর্তা কাটপিস, ছবি এডিট করে, বিভিন্ন ভুয়া ভিডিও বানিয়ে নিজেদের আইডিতে শেয়ার করে এবং ফেসবুক ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার করে। গতকাল (মঙ্গলবার) বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, যারা নকল, প্রশ্নপত্র ফাঁস ও দুর্নীতিকে সহনীয় করে তুলতে চায়, তাদের পক্ষেই বিরোধী পক্ষের বিরুদ্ধে কুৎসা রটানো সম্ভব। যারা প্রয্ুিক্তকে নিজেদের অশুভ স্বার্থে ব্যবহার করার জন্য প্রচেষ্টা চালায় সর্বনাশের দানব তাদের দিকেই এগিয়ে যায়। মেরি শেলী’র বিখ্যাত ‘ফ্র্যাঙ্কেনস্টাইন’ উপন্যাসের মূল থিমে সেটি বিধৃত হয়েছে যথার্থভাবে।
বিএনপির প্রচারনায় আওয়ামী লীগ বাধা দিচ্ছে ও সশস্ত্র হামলা চালাচ্ছে অভিযোগ করে দলটির এই নেতা বলেন, নির্বাচনী প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরুর দিনেই বিএনপি নেতাকর্মীদের উপর সশস্ত্র আক্রমণ শুরু করেছে আওয়ামী সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিভিন্নস্থানে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীদের প্রচারণার মাইক ভাংচুর এবং বিএনপির কার্যালয়ে হামলা ও ভাংচুর করেছে। আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতেই আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতা-কর্মীদের উপর গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে রক্তাক্ত করেছে। এদিকে প্রচারণার শুরুতেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ঢাক-ঢোল পিটিয়ে আইন শৃঙ্ঘলা বাহিনীর ছত্রছায়ায় মিছিল সমাবেশ করেছে আওয়ামী লীগ। এ মিছিল থেকে তারা রাস্তার ধারে বিএনপির অফিস দেখলেই সেই অফিসে হামলা চালিয়ে তছনছ করেছে।
তিনি বলেন, নির্বাচনী প্রচারণা শুরু হলেও রাজধানীসহ সারাদেশে পুলিশী তান্ডব থামছেই না। বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি হামলা, গ্রেফতার ও গুম বন্ধ হচ্ছে না। পোশাকে ও সাদা পোশাকে পুলিশ এখন ভয়ংকর আতংকের নাম। নির্বাচন কমিশন নির্বাচনী প্রচারণার ন্যূনতম পরিবেশ তৈরি করতে ব্যর্থ হওয়ায় এবং আইন শৃঙ্খলা বাহিনীর উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত না করতে পারায় এসব হামলা হচ্ছে। সরব এবং নিরব সন্ত্রাসে জনগণের উদ্বেগ ও আতংক কাটছে না। কুষ্টিয়াতে স্বেচ্ছাসেবক লীগের একজন নেতার বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিএনপি’র কেউ ভোট চাইতে গেলে এই সন্ত্রাসী নেতা প্রকাশ্যে তাদের পিঠের চামড়া তুলে নেয়ার কথা বলেছেন। এই নেতাদের মতো অসংখ্য সন্ত্রাসীদেরকে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নির্বাচনী মাঠে ছাড়া হয়েছে। তিনি আরও বলেন, বিভিন্ন স্থান থেকে জানতে পারছি-উপজেলা নির্বাহী অফিসার এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের কাছ থেকে ব্ল্যাংক রেজাল্ট শীটে স্বাক্ষর নিয়ে রাখছেন।
সারাদেশে পুলিশের অভিযান ও হামলার অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, সোমবার সন্ধ্যায় রাজধানীর কদমতলী থানা বিএনপি’র সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সহ-সভাপতি মীর হোসেন মীরু’র বাড়িতে একজন সহকারী পুলিশ কমিশনারের নেতৃত্বে গোয়েন্দা চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপির প্রচার মিছিলে হামলা ও গুলি করেছে পুলিশ। এ সময় বিএনপি’র ৩০জন নেতা-কর্মী গুলিবিদ্ধসহ আহত হয়েছে। আটক করা হয়েছে ২ জনকে। কুমিল্লায় বিএনপির প্রচারণায় দফায় দফায় হামলা করেছে আওয়ামী লীগ। এ সময় অর্ধশত নেতা-কর্মী গুলিবিদ্ধ ও আহত হন। জামালপুরে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান বাবুল নেতাকর্মীদের নিয়ে হযরত শাহ্কামাল (রহ) এর মাজার শরীফ জিয়ারতে গেলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা করে। এ সময় আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলায় ১০জন বিএনপি নেতা-কর্মী আহত হয়। গ্রেফতার করা হয়েছে বেশ কয়েকজনকে। ঝিনাইদহে ঐক্যফ্রন্ট প্রার্থীর ব্যবসায়িক প্রতিষ্ঠানে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা করেছে। এ সময় আহত হয়েছেন ১০। সিরাজগঞ্জে বিএনপি অফিসে ভাংচুর করেছে আওয়ামী সন্ত্রাসীরা। কিশোরগঞ্জে বিএনপির দুই অফিস সিলগালা করে দিয়েছে আইন শৃঙ্ঘলা রক্ষাকারি বাহিনী। যশোরে বিএনপি প্রার্থীর মাইক ভাঙচুর করেছে আওয়ামী লীগ ক্যাডার’রা। প্রচারণায় হামলা হয়েছে ঠাকুরগাঁওয়েও।
তিনি বলেন, যতই আক্রমণ করা হোক জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় সকল বাধা উপক্ষো করে মাঠে নামতে হবে। ধানের শীষের প্রার্থীদের বিজয়ী করতে হবে। জনগণ তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারলে ধানের শীষের বিজয় ঠেকানো যাবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন