রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : প্রধানমন্ত্রী

নড়াইলবাসীর জন্য মাশরাফি হীরার টুকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রদান নিয়ে বিএনপি’র বিরুদ্ধে বাণিজ্যের অভিযোগ তুলে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা এখন নির্বাচনে হয় কারচুপি না হয় বানচালের ষড়যন্ত্র করছে। তিনি বলেন, বিএনপি এক একটি আসনে ৩ থেকে ৪ জন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে এবং এসব আসন তারা অকশনে দিয়ে দিয়েছে। এর মানে হচ্ছে যে যত বেশি টাকা দেবে সে মনোনয়ন পাবে। শেখ হাসিনা বলেন, বিএনপি নির্বাচনে অবৈধ টাকা ওড়াচ্ছে, এটাই তাদের চরিত্র। তারা নির্বাচনকে হয় বানচাল না হয় ভোট কারচুপির চক্রান্ত করছে। দেশবাসীকে বলবো তারা জনগণের অর্থ আত্মসাৎ করেছে তাই জনগণের অর্থ জনগণের কাছে পৌঁছাক তাদের অর্থ নেন, আর নৌকা মার্কায় ভোট দেন।
গতকাল প্রধানমন্ত্রী ধানমন্ডির সুধাসদন বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী, জয়পুরহাট, নড়াইল ও গাইবান্ধায় এই চার জেলায় নির্বাচনি সমাবেশে বক্তৃতাকালে এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রীর পাশে নড়াইল-২ আসনের প্রার্থী মাশরাফি বিন মুর্তজা উপস্থিত ছিলেন।
দুপুরে নড়াইলের লোহাগড়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী। বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নড়াইলবাসীর জন্য হীরার টুকরা বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, সেই একটা হিরের টুকরাকেই আমি আপনাদের (নড়াইল জেলা) উপহার দিলাম। আপনারা নড়াইলবাসী নড়াইল-২ আসনে মাশরাফিকে এবং নড়াইল-১ আসনের প্রার্থী কবিরুল হক মুক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। প্রধানমন্ত্রী বলেন, আমি যতদিন বেঁচে আছি ততদিন নড়াইলের এমপি হয়ে থাকবো। নড়াইলের উন্নয়নের জন্য যা যা করা দরকার আমি তা করবো। ২০০১ সালে আমি নড়াইলের দুটি আসন থেকে এমপি নির্বাচিত হয়েছিলাম। আপনারা আমাকে বিজয়ী করেছিলেন। তাই নড়াইলের প্রতি আমার টান অতীতেও ছিল, ভবিষ্যতেও থাকবে।
ভিডিও কনফারেন্সে নড়াইল-২ আসনের সংসদ সদস্য প্রার্থী জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্যকালে বলেন, ইনজুরির কারনে নির্বাচনী এলাকায় আসতে একটু দেরী হচ্ছে। আশা করি খুব শীঘ্রই এলাকায় এসে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করবো। তিনি নৌকা প্রতীকে কাজ করার জন্য সকল নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং প্রচারকাজ চালিয়ে যেতে অনুরোধ জানান।
আওয়ামীলীগ সভানেত্রী বলেন, বিএনপি জামায়াতের লোকজন আওয়ামীগের ব্যাচ পরে কেন্দ্রে গিয়ে যে কোন ঘটনা ঘটাতে পারে। সে বিষয়ে সকলকে সতর্ক থাকার নির্দেশ দেন। নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট এসএম ফজলুর রহমান জিন্নাহ, এ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, সিকদার আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ^াস, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট মো. গোলাম নবী, নড়াইল সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট অচীন চক্রবর্ত্তী, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু, সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু, লোহাগড়া পৌরসভার মেয়র আশরাফুল আলম, নারী নেত্রী আঞ্জুমান আরা, জেলা পরিষদের সদস্য সাজ্জাদুর রহমান মুন্না, জয়পুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ মশিউর রহমান প্রমুখ।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীর ছয় আসনের নৌকা প্রতীকের প্রার্থীদের জনগণের সাথে পরিচয় করিয়ে দেন। প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কায় ভোট চাই, কারণ আজকে যে উন্নয়নের ধারাটা আমরা সূচনা করেছি, এই রাজশাহী শুধু শহর বা জেলা নয়, গোটা বিভাগে বা সমগ্র বাংলাদেশে আমরা যে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছি তা যেন বাস্তবায়ন করতে পারি। ভিডিও কনফারেন্সে ঢাকা থেকে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে সংযুক্ত হন। এখানে নৌকা প্রতীকের প্রার্থীসহ জেলার ৯ উপজেলা ও মহানগর আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ভিডিও কনফারেন্সের শুরুতেই প্রধানমন্ত্রী তাদের উদ্দেশে বক্তব্য রাখেন। আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে রাজশাহীর সবকটি আসনে জয়ী হয়ে এ বিজয় প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রার্থীরা। শেখ হাসিনা বলেন, ধারাবাহিকভাবে ২০০৮ সাল থেকে আমরা জনগণের সেবা করে যাচ্ছি। এই রাজশাহীতে তারা বাংলা ভাই সৃষ্টি করে, মদদ দিয়ে প্রকাশ্যে মিছিল করার সুযোগ করে দেয়। তারা জঙ্গিদের ব্যবহার করে। হাজার হাজার নেতাকর্মীকে তারা হত্যা করেছে। একটার পর বোমা হামলা চালিয়েছে।
তিনি বলেন, গত নির্বাচনে আমরা নির্বাচনী ইশতেহারে যেসব ঘোষণা দিয়েছিলাম একে একে সবগুলো বাস্তবায়ন করেছি। আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহারটা কখনও ভুলে যায় না। সেটা সাথেই থাকে। প্রতি বছর আমরা যখন বাজেট দেই তখন ইশতেহার অনুযায়ী জনগণের প্রত্যাশা করি। ক্ষেত্রেবিশেষে আমরা তার চেয়েও অনেক বেশি কাজ করেছি। প্রায় ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে আমরা ৯৩ ভাগ মানুষের বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি।
তিনি বলেন, আগামীতে সরকার আসতে পারলে প্রত্যেকটা ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছাবে। প্রত্যেকটা ঘর আলোকিত হবে। আমরা সেইভাবে পরিকল্পনা ইতিমধ্যে গ্রহণ করেছি। আমরা বিনামূল্যে বই দিচ্ছি ছেলেমেয়েদেরকে, আমরা বৃত্তি দিচ্ছি পড়াশোনার জন্য। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৩০ প্রকার ওষুধ দিয়ে চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি। আমরা প্রত্যেকটা ক্ষেত্রে জনগণের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছি।
রাজশাহী অঞ্চলেও বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কর্মসংস্থান যেন বৃৃদ্ধি পায়, ব্যবসা-বাণিজ্য যেন উন্নত হয় সেদিকে আমরা দৃষ্টি দিচ্ছি। পদ্মা নদীর ভাঙন থেকে রাজশাহী শহর রক্ষা করার উদ্যোগ নিয়েছি।
তাই আসন্ন নির্বাচনে নৌকায় ভোট চেয়ে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, আমরা ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করব। ২০২১ সালে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করব। অর্থাৎ ২০২০ এর মার্চ মাস থেকে ২০২১ এর মার্চ মাস, আমরা এই বর্ষটাকে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা দিয়েছি। আমরা যেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করতে পারি সেই সুযোগটা আমরা চাই এবং তার জন্যই নৌকা মার্কায় ভোট চাই।
গত সিটি নির্বাচনে মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনকে মেয়র নির্বাচিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী মহানগরবাসীকে ধন্যবাদ জানান। বলেন, যেভাবে আপনারা আমাদেরকে মেয়র উপহার দিয়েছেন, ঠিক সেইভাবেই আমাদের আগামী নির্বাচনে ভোট দিয়ে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। এরপর তিনি একে একে রাজশাহীর নৌকা প্রতীকের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং তাদের সঙ্গে কথা বলেন।
প্রধানমন্ত্রী প্রথমেই রাজশাহী সিটি মেয়র ও মাদরাসা ময়দানের সমাবেশের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে কথা বলেন। লিটন বলেন, আজকে সর্বত্রই সর্বকাজে অনেক দ্রুতই উন্নত বিশ্বের কাতারের কাছাকাছি পৌঁছে গেছি। আমাদের রাজশাহী কৃষিপ্রধান এলাকা। এখানে উত্তর রাজশাহী সেচপ্রকল্প, এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয়, এখানে একটি বিমানবন্দর, সেটি আন্তর্জাতিকমানের করা, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন-এটি খুবই জনপ্রিয় দাবি। পদ্মা নদীর ক্যাপিটাল ড্রেজিং আপনি করছেন, কাজ শুরু হয়ে গেছে। বঙ্গবন্ধু হাইটেক পার্ক, খুব চমৎকারভাবে কাজ চলছে। নতুন বিসিক ও চামড়া শিল্প এলাকা হচ্ছে। এরপর গোদাগাড়ীতে একটি ভেটেরিনারি কলেজ এবং পরবর্তীতে বিশ্ববিদ্যালয় হলে আমরা অনেকদূর এগিয়ে যাব।
ভিডিও কনফারেন্সের রাজশাহীর সমাবেশের সঞ্চালক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও জেলার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি আখতার জাহান, সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার, সাবেক রাষ্ট্রদূত ড. সাইদুর রহমান খান, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, মেয়র লিটনের সহধর্মিনী সমাজসেবী শাহিন আক্তার রেণী, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সহধর্মিনী তসলিমা খাতুন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
Shafiqul Islam ২১ ডিসেম্বর, ২০১৮, ১:১৮ এএম says : 2
দেশে মহা অরাজকতা তৈরি করে আবার বড় গলায় কথা বলেন। সুষ্ঠুভাবে নির্বাচন হলে আপনাদের খুজে পাওয়া যাবে না।
Total Reply(0)
Rajaul Hassan ২১ ডিসেম্বর, ২০১৮, ১:১৯ এএম says : 0
শেষ পর্যন্ত ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকে কিনা,এটা দেখার বিষয়।
Total Reply(0)
শামীম রেজা ২১ ডিসেম্বর, ২০১৮, ১:১৯ এএম says : 1
এখন আর বানচাল করবে না। যেভাবেই হোক, নির্বাচন করতে হবে ওদের।
Total Reply(0)
Jalal Ahmed ২১ ডিসেম্বর, ২০১৮, ১:২১ এএম says : 2
আপনারা সবাই দেশ থেকে পালাবার ষড়যন্ত্র করতেছেন যে সেটা ত আর বলেন না
Total Reply(0)
Sobuj Ikram Shubo ২১ ডিসেম্বর, ২০১৮, ১:২১ এএম says : 0
গুজব নিয়ে যদি আন্তর্জাতিক ভাবে কোনো গুজব প্রতিযোগীতার আয়োজন হয়,তাহলে জামাত বিএমপি সর্বোচ্চ নাম্বার পেয়ে যৌথভাবে প্রথম স্থান অধিকার করে বিশ্ব গুজব চ্যাম্পিয়ন হবে নিশ্চিত।
Total Reply(0)
Shamim Shahed ২১ ডিসেম্বর, ২০১৮, ১:২২ এএম says : 2
যেই হারে গ্রেফতার করাচ্ছেন ষড়যন্ত্র করার সময় কোথায়?
Total Reply(0)
Srabonii Jannat ২১ ডিসেম্বর, ২০১৮, ১:২৩ এএম says : 2
এ নির্বাচন শুধুমাত্র একটি নির্বাচন নয়।এ নির্বাচন শুভ শক্তির সাথে অশুভ শক্তির লড়াই।এ নির্বাচন জনগন বনাম আওয়ামীলীগ।এ নির্বাচন জনগনের মালিকানা ফিরিয়ে দেয়ার নির্বাচন।তাই যত চেষ্টাই চালানো হোক না কেন জনগনের বিজয় হবেই।
Total Reply(0)
Zas Iqbal ২১ ডিসেম্বর, ২০১৮, ১:২৪ এএম says : 2
আর সেটাই হলো আওয়ামী লীগ ভোটের আগের দিন 30% ভোটের সীল মেরে নেওয়ার পরিকল্পনা। বিশ্বে আপনার মত... একটা পিচ পাওয়া যাবে না। আজ ক্ষমতা দখলের চিন্তায় পুরা জাতিকে বিভক্ত করে ফেলেছেন!!
Total Reply(0)
Anwar Kamal ২১ ডিসেম্বর, ২০১৮, ১:৩৮ এএম says : 1
Awami League is the only political part who can save the country from the anti-liberation force.
Total Reply(0)
SHAMEEM ২১ ডিসেম্বর, ২০১৮, ১:৩৮ এএম says : 2
যে ভাবে হউক এই অশুভ শক্তি কে জীবন বাজি রেখে রুখতে হবে।
Total Reply(0)
Mir Md Mofazzal Hossain ২১ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 0
সন্ত্রাস, ষড়যন্ত্র, মিথ্যাচারই হলো বিএনপি রাজনীতির মূল পুঁজি । তাদের থেকে সুস্থ রাজনীতি কে আশা করে? লন্ডনী ষড়যন্ত্রের জবাব দিবে জনগন।
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ২১ ডিসেম্বর, ২০১৮, ২:৫৩ এএম says : 2
কি যে বলে আর কি যে কয়? চুরিত ধরা খাইছে। এখন আর পালাবি কোথায়?
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ২১ ডিসেম্বর, ২০১৮, ৬:৫৪ এএম says : 0
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাশরাফিকে হীরার টুকরা বলেছেন এটাই সত্য আমরা সবাই জানি। মাশরাফি খেলার জগতে যেভাবে নিজেকে উজার করে দেশকে দিয়েছেন সেই একই ধারায় তিনি দেশকে শক্তিশালী ও উন্নয়নশীল করতে একই ভাবে নিজের ধ্যান ধারনা উজার করে দিয়ে দেশের সেবা করবে এটা আমারা বিশ্বাস করতে চাই। সাথে সাথে প্রধানমন্ত্রী প্রমাণ সহকারে বলেছেন বিএনপি কিভাবে মননোয়ন বানিজ্য করেছে। এখানে আমি একটু যোগ করতে চাই সেটা হচ্ছে নির্বাচনের ঠিক আগেই বিএনপি দলের কেন্দ্রীয় অফিস থেকে এক সাংবাদিক সম্মেলনে বলেছিল লন্ডনে তারেক জিয়ার খরচের জন্যে কোটি কোটি টাকা পাঠানোর ব্যাবস্থা করেতে হবে। এটাই কি প্রমাণ করেনা তারা তাদের যুবরাজের লন্ডনের খরচের জন্যে টাকা পাঠাবে সেজন্যে এখন যদি মননোয়ন নিলামে উঠাতে হয় হবে। কাজেই এখন জনগণকে সাবধান হতে হবে কারন তাদেরকে ইতিমধ্যে বিএনপি বিক্রয় করে দিয়েছে ব্যাবসায়ির কাছে। জনগণ যদি এখন এসব বুঝেও ওদেরকে (জামাত বিএনপিকে) ভোট দেয় তাহলে এটাই প্রমাণ হবে যে, আমরা যা বলে আসছি পাকিরা আমাদের জনগণকে ২৮ বছরে পাকিদের গোলাম বানিয়েছে সেটাই প্রমাণিত হবে। আল্লাহ্‌ আমাদেরকে স্বাধীনতার শত্রুর (অপশক্তির) হাত থেকে বাঁচিয়ে রাখেন। আমিন
Total Reply(0)
রুবেল ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:৩৮ পিএম says : 1
মাননীয় প্রধানমন্ত্রী এইটা হাস্যকর ক্ষমতায় থেকে আপনারা নির্বাচন দিচ্ছেন। আর নির্বাচন যদি বানচাল হয় / নির্বাচন যদি না হয় তা হইলেও আপনার দল ক্ষমতায় এখন ❓কারা নিরবাচন বানচাল করতে চায় । ব্যাপার টা এমোন যে ঠাকুর ঘড়ে কে...রে আমি কলা খাই না । দয়াকরে জাতিকে আর ধোঁকা দিবেন না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন