রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আসামি বিএনপি প্রার্থী রনিসহ ৬

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে বিএনপি প্রার্থী গোলাম মাওলা রনিসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে গলাচিপা থানায় মামলাটি দায়ের করেছেন গলাচিপা মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মেহেদী মাসুদ। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আছেন সিইসি’র ভাগ্নে এসএম শাহজাদা।
মামলার বিষয়ে জানতে চাইলে বিএনপি প্রার্থী গোলাম মাওলা রনি মোবাইলে জানান, মামলাটি মিথ্যা ও ভিত্তিহীন। হাইকোর্টের নির্দেশনা আছে যে, ক্ষতিগ্রস্থরা ছাড়া একই ঘটনায় অন্য কোনো পক্ষ মামলা করতে পারবেন না। এখানে আমার স্ত্রীসহ পরিবারের লোকজন ক্ষতিগ্রস্থ হয়েছে। বরং এ ঘটনায় আমার স্ত্রীর অভিযোগ থানা পুলিশ গ্রহণ না করে আইন লঙ্ঘন করেছে। উল্টো আমাদের বিরুদ্ধে একটি সাজানো মামলা দায়ের করা হয়েছে। তবে মামলার খবর আমার জানা নেই।
মামলায় প্রধান আসামি গোলাম মাওলা রনির পাশাপাশি আরো আসামি করা হয়েছে তার ভাই সরোয়ার, শ্যালক মকবুল এবং বিএনপি নেতা শাহজাহান খান, ছেলে শিপলু খান ও শাহআলম শানুকে। গলাচিপা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোর্শেদ রনির বিরুদ্ধে মামলা দায়েরের সত্যতা স্বীকার করে জানান, আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে। বাদীর অভিযোগের বরাত দিয়ে ওসি আরো জানান, গত ১৫ ডিসেম্বর দুপুরে গোলাম মাওলা রনির স্ত্রী কামরুন নাহার রুনুসহ বিএনপি নেতারা গলাচিপায় পৌঁছানোর পর তাদের ওপর হামলা ও তাকে বহনকারী মাইক্রো ভাঙচুরের আত্মঘাতী ঘটনা সাজায়। এ ঘটনা মোবাইলে কথোপকথন করে বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল করে সংবাদ প্রচারের মাধ্যমে জনমনে ভীতি সঞ্চার করেছেন। বাদী যেহেতু পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির যুগ্ম-আহবায়ক সেহেতু তার সম্মান ক্ষুণœ হয়েছে। যা ডিজিটাল আইনে অপরাধ। এছাড়াও মামলার সাথে ভাইরাল করা সময় টেলিভিশন ও ৭১ টিভির প্রচারিত সংবাদ সম্বলিত কপি সংযুক্ত করা হয়েছে।
গোলাম মাওলা রনি অভিযোগ করেন, গত ১৫ ডিসেম্বর শনিবার দুপুরে গলাচিপা পৌরসভার ৬ নং ওয়ার্ডের টিএন্ডটি এলাকায় প্রচারণা চালিয়ে ফেরার সময় পটুয়াখালী-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী গোলাম মাওলা রনি’র স্ত্রী-বোনসহ গলাচিপা পৌরসভার সাবেক চেয়ারম্যান আবু তালেব মিয়াকে বহন করা মাইক্রোবাসে হামলা চালিয়েছে প্রতিপক্ষ। এতে গোলাম মাওলা রনি’র স্ত্রী লুনা আক্তার, বোন এবং গলাচিপা পৌরসভার সাবেক চেয়ারম্যান হাজী আবু তালেব মিয়াসহ ৬ জন আহত হয়েছেন। আওয়ামী লীগের নেতা-কর্মীরা আমার স্ত্রী ও বোনের ওপর হামলা চালায় ও তাদের গাড়ি ভাঙচুর করে। পরে আমার স্ত্রীসহ আহতরা গলাচিপা থানায় অভিযোগ দিতে গেলেও পুলিশ তা নেয়নি বলে অভিযোগ করেন রনি। এ সময় তার স্ত্রী এবং বোনের স্বর্ণালংকারও লুট হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন